সড়ক দুর্ঘটনায় ৭১ টিভির সাংবাদিক ও আ.লীগ নেতা নিহত

আগের সংবাদ

মেজাজ হারিয়ে খুনি হবেন না!

পরের সংবাদ

শেখ জামালের গোল উৎসব

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১ , ৯:৩১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৭, ২০২১ , ৯:৩১ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আজ গোল উৎসব করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে তারা হারিয়েছে ৬-০ গোলে। গোল উৎসবের দিন শেখ জামালের ওমর জোবে একাই করেছেন ৪ গোল। অন্য দুটি গোল সুলেইমান সিল্লাহর। আরেক ম্যাচে তিনবার পিছিয়ে পড়েও ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে উত্তর বারিধারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ শেখ জামালকে ১৪ মিনিটের মাথায় এগিয়ে দেন গাম্বিয়ার ফরোয়ার্ড ওমর জোবে। ৪ মিনিট ব্যবধানে দলের হয়ে দ্বিতীয় গোল করেন সিল্লাহ। শুরু থেকে একের পর এক আক্রমণে আরামবাগকে কোণঠাসা করে ফেলা শেখ জামালের পরের গোলটিও আসে সিল্লাহর পা থেকে। তিন গোলের লিড নিয়ে বিরতি টানে শেখ জামাল।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৬০তম মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে নেয় তারা। ডি-বক্সের ভেতর থেকে সলোমন কিং কনফার্মের আড়াআড়ি পাসে জোবের প্লেসিং শট জালে জড়ায়। ২ মিনিট পর হ্যাটট্রিক পূরণ করেন জোবে। মাঝমাঠের একটু ওপর থেকে সলোমনের থ্রæ পাস দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিয়ন্ত্রণে নিয়ে দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন গাম্বিয়ার ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডান দিক থেকে জাহিদ হোসেনের আড়াআড়ি ক্রসে ছোট ডি-বক্সের ভেতর থেকে টোকায় দলের বিশাল জয় নিশ্চিত করেন জোবে। এ নিয়ে এবারের আসরে পাঁচ গোল করলেন জোবে। এর আগের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে একটি গোল করেছিলেন তিনি। টুর্নামেন্টে শেখ জামালের এটি টানা তৃতীয় জয়। তিন ম্যাচে পয়েন্ট টেবিলে ৯ পয়েন্ট তাদের।

শেখ জামাল আগের দুই ম্যাচে যথাক্রমে চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ ব্যবধানে হারিয়েছিল। অন্যদিকে টানা চার ম্যাচে হারের লজ্জায় ডুবল আরামবাগ। আগের তিন ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধার বিপক্ষে হেরেছিল তারা। এ হারের ফলে পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান আরামবাগের।

বারিধারা ও ব্রাদার্সের মধ্যকার শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের ম্যাচে শফিকুল ইসলাম শাফির গোলে ৬৩তম মিনিটে লিড নেয় ব্রাদার্স ইউনিয়ন। ১০ মিনিট পর পাপন সিংয়ের গোলে সমতায় ফেরে প্রতিপক্ষ দল। ব্রাদার্স ইউনিয়ন ৮৫তম মিনিটে লিড পায় ফুরকাতজনের গোলে। কিন্তু ২ মিনিটের মাথায় সেই লিড কমিয়ে বারিধারাকে সমতায় ফেরান উজবেকিস্তানের কচনেভ। পর মুহূর্তেই ব্রাদার্স আবার লিড নিয়ে নেয়। ব্রাদার্সের পক্ষে ম্যাচের স্কোর লাইন তখন ৩-২। সেখান থেকে ম্যাচের যোগ করা সময়ে বারিধারার মোস্তাফা কাহরাবা গোল করে বসেন। তাতে জিততে যাওয়া ম্যাচে ড্র নিয়ে ফিরতে হয় ব্রাদার্স ইউনিয়নকে। এ ড্রয়ের ফলে ৩ ম্যাচে ১ পয়েন্ট পেল উত্তর বারিধারা। চার ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের পয়েন্টও ১।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়