ইরফান সেলিমের জামিন কেন নয়: হাইকোর্ট

আগের সংবাদ

চাটমোহরের রুনু নিলেন করোনার প্রথম টিকা

পরের সংবাদ

চসিকের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১ , ৫:১৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৭, ২০২১ , ৫:৪৫ অপরাহ্ণ

শেষ হলো চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোটগ্রহণ। বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। প্রথমবারের মতো পুরো নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে ইভিএমের মাধ্যমে। এখন চলছে গণনা।

বিএনপির পক্ষ থেকে নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তোলা হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের তরফ থেকে ভোটকে উৎসবমুখর বলা হচ্ছে। নির্বাচনী কর্মকর্তারাও বলছেন, ভোট শান্তিপূর্ণ হয়েছে।

ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতারা বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত, আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী ও বিএনপির প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। সকালে বন্দরনগরীর জালালাবাদ, পাঠানটুলি, পশ্চিম বাকুলিয়া, ফিরিঙ্গিবাজার ও লালখান বাজার এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

তারা জানিয়েছেন, সকাল ৮টায় নির্বাচন শুরু হলে ভোটাররা ভোট কেন্দ্রে আসতে শুরু করেন। ভোট গ্রহণ শুরুর সময় ককটেল বিস্ফোরণ হলে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

আওয়ামী লীগ-সমর্থিত ও আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের পাশাপাশি শহীদনগর সিটি করপোরেশন গার্লস হাইস্কুলের সামনে বিএনপি-সমর্থিত প্রার্থীদের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে বলে আমাদের সংবাদদাতারা জানিয়েছেন।

সেসময় সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের শুধুমাত্র হুইসেল বাজানো ছাড়া আর কোনো ভূমিকা রাখতে দেখা যায়নি বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা।

শহীদনগর সিটি করপোরেশন গার্লস হাইস্কুলে ভোট দিতে এসে এক নারী ভোটার অভিযোগ করেছেন যে তার ভোট পোলিং এজেন্ট জোর করে দিয়ে দিয়েছেন। তার এ অভিযোগ কোনো পোলিং অফিসার আমলে নেননি বলেও জানিয়েছেন তিনি। এ বিষয়ে প্রিসাইডিং অফিসার তার ব্যস্ততার কথা বলে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিএনপির পোলিং এজেন্টরা অভিযোগ করেছেন যে তাদেরকে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে। এসব কেন্দ্রের মধ্যে রয়েছে শাহ ওয়ালিউল্লাহ ইনস্টিটিউট, সালেহ জহুর বিদ্যালয়, খাস্তগীর বিদ্যালয় ও ন্যাশনাল প্রাইমারি স্কুল।

আমাদের সংবাদদাতারা জানিয়েছেন, আসাদগঞ্জ সোবহানিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়