অতিথি পাখির কলতানে মুখরিত আড়িয়ালবিল

আগের সংবাদ

সিংগাইরে ২৭ শিক্ষা প্রতিষ্ঠান পায়নি বিজয় ফুল উৎসবের অর্থ বরাদ্দ

পরের সংবাদ

ইতিহাস তৈরি করলেন রুনুসহ ৫ সম্মুখযোদ্ধা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১ , ৪:২৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৭, ২০২১ , ৬:০১ অপরাহ্ণ

সর্ব প্রথম টিকা গ্রহণ করে দেশে ইতিহাস তৈরি করলেন রুনু বেনোরিকা কস্তাসহ ৫ সম্মুখযোদ্ধা। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সসহ ৫ সম্মুখযোদ্ধাদের করোনাভাইরাসের টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে বহু প্রতীক্ষিত টিকাদান কার্যক্রম শুরু হল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৭ জানুয়ারি) বিকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এই টিকাদান কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

অনুষ্ঠানে প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, শিগগিরই সারা দেশে টিকা দেওয়া শুরু হবে, যাতে দেশের মানুষ করোনাভাইরাসের বিরুদ্ধে সুরক্ষা পায়। প্রথম টিকা দেওয়া হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তাকে। টিকা নিয়ে তিনি বলেন ‘জয় বাংলা’।

টিকা নেওয়ার পর ব্রিগেডিয়ার জেনারেল এম. ইমরান হামিদ।

প্রথম টিকা পাওয়া বাকি চারজন হলেন- এ হাসপাতালের চিকিৎসক ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, মতিঝিল বিভাগের ট্রাফিক পুলিশ সদস্য মো. দিদারুল ইসলাম এবং বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এই পাঁচজনসহ মোট ২৫ জনকে প্রথম দিন টিকা দেওয়া হচ্ছে, যাদের মধ্যে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রয়েছেন বলে স্বাস্থ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন।

ভ্যাকসিন নিতে কেনো আগ্রহী হলেন এমন প্রশ্নের উত্তরে রুনু ভোরের কাগজকে বলেন, আমাদের বলা হচ্ছে সম্মুখসারির যোদ্ধা। আমাদের তো পিছিয়ে যাবার কোন সুযোগ নেই।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়