×

সারাদেশ

শেষ মুহূর্তের প্রচারণায় গলদঘর্ম হলেন প্রার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২১, ০৯:১৯ এএম

শেষ হলো চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা কার্যক্রম। প্রচারণার প্রথম দিন থেকে নির্বাচনী উষ্ণতার পারদ সোমবার রাত ১২টা পর্যন্ত একই মাত্রায় ছিল। শেষ মুহূর্ত পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপিসহ নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীই সরব ছিল। নিয়মিত প্রচার-প্রচারণার পাশাপাশি পরস্পরবিরোধী অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলন করে মেয়র প্রার্থী ও তাদের সমর্থকরা এমনকি কাউন্সিলররা পর্যন্ত মাতিয়ে রেখেছেন নগরী।

সোমবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী নগরীর শুল্কবহর ওয়ার্ড এলাকায় গণসংযোগ করেন। নগর আওয়ামী লীগের উদ্যোগে এই গণসংযোগ ও মিছিল বহদ্দারহাট থেকে মুরাদপুর এলাকা প্রদক্ষিণ করে। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে কর্মসূচিতে রেজাউল করিম চৌধুরী বলেন, বিএনপি নানা অজুহাতে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার তালে রয়েছে। সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় এই দলটি এখন নির্বাচনকেই আন্দোলনের সুযোগ হিসেবে নিয়েছে। ২৭ জানুয়ারি জনগণ বিএনপিকে দাঁতভাঙা জবাব দেবে।

সোমবার বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নগরীর জামালখান, এনায়েতবাজার ও আলকরণ ওয়ার্ডে গণসংযোগ করেন। তিনি নছিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে গণসংযোগ শুরু করেন। পুরাতন বিমান অফিস রোড, আসকার দিঘীরপাড়, হেমসেন লেন, মোমিন রোড, বৌদ্ধমন্দির, এনায়েতবাজার, তিন পুলের মাথা, আমতল, নিউ মার্কেট মোড়, স্টেশন রোড, বিআরটিসি মোড়, বাটালি রোড, লাভলেন, কাজীর দেউড়ি হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় তিনি বলেন- নির্বাচনী প্রচারণায় যেখানে গিয়েছি, বিএনপির প্রতি, ধানের শীষের প্রতি মানুষের জোয়ার দেখেছি। সেই জোয়ার দেখে আওয়ামী লীগের নেতা, মন্ত্রী-এমপিদের মাথা খারাপ হয়ে গেছে। তারা বিএনপির পেছনে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় দলবাজ, অতি উৎসাহী কর্মকর্তা ও নিজেদের দলের গুন্ডা-মাস্তান লেলিয়ে দিয়েছে। এই পর্যন্ত আমাদের শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। মিথ্যা মামলা দিচ্ছে। গুম-খুনের ভয়ভীতি দেখাচ্ছে। আমার প্রচারণায় একাধিকবার হামলা হয়েছে। আইনের পোশাক করে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় কর্মকর্তা বেআইনি কাজ করছে।

এদিকে, প্রচারণার শেষ দিনে প্রার্থীদের পাশাপাশি স্ব স্ব দলীয় নেতারাও সরব ছিলেন নানামুখী আয়োজনে। গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে আওয়ামী লীগ নেতারা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, আওয়ামী লীগ জনগণের দল। জনগণের ওপর নির্ভরশীল। আমাদের প্রার্থীর পক্ষে জনগণ রয়েছে। এই নির্বাচনের মাধ্যমে নগরবাসী জাতীয় রাজনীতির নতুন দিগন্তের সূচনা করবে। বিএনপি ষড়যন্ত্রের পার্টি। তারা ঘুম থেকে উঠেই ষড়যন্ত্র দেখে। তাদের চোখ কখনো জনগণের দিকে যায় না।

তিনি আরো বলেন, শতভাগ নিরপেক্ষ নির্বাচন হবে। জনগণ ভোট দিলে আমরা জিতব, ভোট না দিলে আমরা হারব। জনগণের প্রতি আমাদের আস্থা রয়েছে।

অন্যদিকে, গতকাল সকালে নছিমন ভবনে দলীয় কার্যালয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন দলীয় নেতাকর্মীদের মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। তিনি গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা না হলে দলীয় কাউন্সিলর প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

প্রচারণার শেষ দিনে প্রতিপক্ষ প্রার্থীর বিরুদ্ধে নানা হয়রানির অভিযোগ এনে দুই কাউন্সিলর প্রার্থী সংবাদ সম্মেলন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App