×

পুরনো খবর

গুনে মানে ন্যাচার রিপাবলিক অ্যালো ভেরা জেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২১, ০৮:৫০ পিএম

অ্যালো ভেরা হল ‘অমরত্বের গাছ’। এটি ত্বক পরিচর্যার জগতে একেবারেই অচেনা নয়। যদিও মাত্র কয়েক দশক আগে এই আশ্চর্য উপাদানটির নানা উপকারী গুণাগুণ আবিষ্কার হয়েছে।অ্যালো ভেরার গুণ গুনে শেষ করা যায় না। ত্বক বা চুল, প্রতি ক্ষেত্রেই অ্যালো ভেরার উপযোগিতা রয়েছে। আবার শরীরের সুস্থতার জন্যও অ্যালো ভেরার শরবত খেয়ে থাকেন অনেকে। আশ্চর্য এই ভেষজ গাছের পাতার জেল আপনার দৈনন্দিন চুল ও ত্বকের যত্নের জন্য একেবারে আদর্শ! অ্যালো ভেরা শুধু চুল কোমলই করে না, চুল ওঠা আর খুসকির সমস্যাও কমায়।

আর্দ্রতা ও ময়শ্চারাইজিং গুণ থাকার কারণে অ্যালো ভেরা রুখে দিতে পারে চুলের রুক্ষতা, শুষ্কতা ও ভেঙে যাওয়া। অ্যালো ভেরা উড়ো চুল বশে রাখতে সাহায্য করে। অ্যালো ভেরা জেলের মিনারেল, ভিটামিন আর অ্যামাইনো অ্যাসিড চুল কন্ডিশন করে আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। চুলের বৃদ্ধির জন্য এটি দারুণ কার্যকর প্রাকৃতিক সমাধান!

বাজারে ন্যাচার রিপাবলিক সুথিং ও ময়েশ্চার অ্যালো ভেরা ৯২ শতাংশ সুথিং জেল পাওয়া যায়। অনেকে এর অরুলিপি তৈরি করায় দ্বিধাদন্দে থাকতে হয় আসল অ্যালো ভেরা চিনতে। মানসম্মত বিশ্ববিখ্যাত কোরিয়ান ব্র্যান্ডের ‘ন্যাচার রিপাবলিক’ অ্যালো ভেরা জেল দেশে একমাত্র “মহিনুর বাংলাদেশ” অনুমোদিত ভাবে ২০২০ সালের মে মাসে নিয়ে আসে। পরে এ্র নাম পরিবর্তন করে ‘বেলাফেস লিমিটেড’ করা হয়।

এদিকে বেলাফেস এর অনুমতি ছাড়া ন্যাচার রিপাবলিক এর যে কোনো পণ্য বাংলাদেশে আমদানি এবং সরবরাহ করা বেআইনি। বাংলাদেশ সুপ্রিম কোর্টের ২০১৪ সালের পিটিশন নং ১১১৬৩ অনুযায়ী অন্য কোনো দেশ হতে Parallel Import বেআইনি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে ন্যাচার রিপাবলিক এর সকল পণ্যের গায়ে আমদানিকারক আবং সরবরাহক হিসেবে “বেলাফেস লিমিটেড” এর স্টিকার সংযুক্ত করা হচ্ছে। বেলাফেস থেকে বিউটি পণ্য খুচরা মুল্যে ক্রয় ( www.belasea.com) করা যায় এবং হোলসেলের জন্য www.belaface.be। বর্তমানে ভেলেন্টাইন অফার চলছে।

ত্বকের যত্নে মনযোগী সকল ছেলেমেয়ে, নারীপুরুষ এর কাছে ন্যাচার রিপাবলিক অ্যালো ভেরা জেল অতি পরিচিত। এটি  ময়েশ্চারাইজার, ফেসওয়াস, সানবার্ন প্রতিরোধক, ব্রন দূরীকারক হিসেবে, চুলের যত্ন ইত্যাদি ক্ষেত্রে ব্যবহার করা হয়। ফলে এই অ্যালো ভেরা জেলের অনুলিপি তৈরি করা হলে সহজে সবাই বুঝতে পারে না। অ্যালো ভেরা জেলের গুনগতমান অক্ষুন্ন রাখার জন্য ন্যাচার রিপাবলিক এর গায়ে দুইটি হলোগ্রাম সংযুক্ত করা হয়েছে। এর ব্যাতীত হলে আইনি সহায়তার জন্য গ্রাহকগণ “ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর” এর নিকট অভিযোগ করতে পারবে।

অ্যালো ভেরাতে রয়েছে ৭৫টি পুষ্টি উপাদান, ২০টি খনিজ, ১৮টি অ্যামিনো অ্যাসিড এবং ১২টি ভিটামিন। অ্যালো ভেরা জেলে ত্বক শীতল করার গুণ রয়েছে। তাই ত্বক রোদে পুড়ে গেলে, র্যাশ বেরোলে, কোনওরকম সংক্রমণ হলে, লালচে ভাব দেখা দিলে আর চুলকানি হলে ত্বকে যে প্রদাহ হয়, অ্যালো ভেরা তাতে আরাম দিতে পারে। যে কোনও ধরনের ত্বকেই অ্যালো ভেরা ম্যাজিকের মতো কাজ করে। আর দাগহীন খুঁতহীন ত্বকের মালিকানা পেতে গেলে এটি চাই-ই চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App