×

খেলা

ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের লজ্জা দিল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২১, ০৭:২২ পিএম

ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের লজ্জা দিল টাইগাররা

উইন্ডিজদের হোয়াইটওয়াশ করে উল্লাসে মাতেন টাইগাররা

ঘরের মাঠে টাইগাররা কত শক্তিশালী তা ভালোই বুঝতে পেরেছে ক্যারিবীয়রা। আজ সফরকারীদের বিপক্ষে হেঁসে খেলে জিতল বাংলাদেশ। তামিম বাহিনীর দেয়া ২৯৮ রানের জবাবে ১৭৭রানে অল আউট হয়ে গেছে উইন্ডিজরা। ফলে ১২০রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। তবে এখানেই শেষ নয়। সেই সঙ্গে ক্যারিবীয়দেয় হোয়াইটওয়াসের তেঁতো স্বাদ দিল তামিম বাহিনী।

এনিয়ে টানা তিন ওয়ানডে ম্যাচ জেতার মধ্য দিয়ে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে সমর্থ হয়েছে তামিম বাহিনী। এমনকি ক্যারিবিয়ানদের টানা দুইবার হোয়াইটওয়াশ করল টাইগাররা। এ জয়ের সুবাদে ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম।

এদিকে টাইগারদের ২৯৮ রানের জবাবে জেসন মোহাম্মদ বাহিনীর ইনিংসে ৭ রানে প্রথম উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ষষ্ঠ ওভারে দলীয় ৩০ রানের মাথায় সাজঘরে ফিরেন আরেক ওপেনার সুনিল এমব্রিসও। এই উইকেটও নেন মোস্তাফিজ। ১৪ বলে ১৩ রান করে কাটার মাস্টারের বলে এলডব্লিউ হন ক্যারিবীয় ব্যাটসম্যান। এ নিয়ে সিরিজে তিন ম্যাচেই মোস্তাফিজের শিকার এমব্রিস।

দ্রুত দুই উইকেট হারিয়ে খোলসে ঢুকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে কাজের কাজ হয়নি। তৃতীয় উইকেটে এনক্রোমা বোনারের সঙ্গে ৩৯ বলে মাত্র ১৭ রান যোগ করে আউট হয়ে যান কাইল মায়ার্স। মেহেদি হাসান মিরাজের ঘূর্ণি ডেলিভারি মিস করে এলবিডব্লিউ হন মায়ার্স, ২৩ বলে খেলে করেন ১১ রান। এতেই ৪৭ রানের মধ্যে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

অধিনায়ক জেসন মোহাম্মদ আর বোনার অবশ্য চতুর্থ উইকেটে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। ৬৫ বলের জুটিতে তারা যোগ করেন ৩২ রান। শেষ পর্যন্ত ২৪তম ওভারে এই জুটিটি ভেঙেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ১৭ রান করা মোহাম্মদকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন এই পেসার। সাইফউদ্দিন, মোস্তাফিজ এবং মিরাজের বোলিংয়ের সামনে কোমর সোজা করে দাঁড়াতে পারেনি ক্যারিবিয়ানরা। ৯ ওভারে ৫১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন সাইফ। ৬ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজ। ৪.৫ ওভারে মাত্র ১২ রান দিয়ে মেহেদি হাসান মিরাজ নেন ২ উইকেট। তিন বছর পর মাঠে নেমে ৩২ রান দিয়ে তাসকিন একটি এবং সৌম্য সরকার ২২ রানে একটি উইকেট লাভ করেন।

এর আগে চার সিনিয়র ব্যাটসম্যানের চারটি হাফসেঞ্চুরিতে ভর করে বাংলাদেশের ইনিংস ২৯৭ রানে দিয়ে থামে। তামিম ৮০ বলে ৬৪, সাকিব ৮১ বলে ৫১, মুশফিক ৫৫ বলে ৬৪ এবং মাহমুদ উল্লাহ রিয়াদ ৪৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App