টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৫০ কোটি টাকার জমি উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২১ , ১১:৪৭ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সরকারের সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ জমি উদ্ধার করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন। রবিবার (২৪ জানুয়ারি) সকালে শহরের জেলা সদর সড়কের আকুরটাকুরপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করা হয়। উদ্ধার করা জমির মূল্য প্রায় ৫০ কোটি টাকা বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরীর নেতৃত্বে সকালে ভেকু দিয়ে ওই জমির স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। পরে সেখানে একটি ‘ক’ তালিকাভুক্ত সরকারি সম্পত্তি বলে সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়। এ সময় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলামসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী জানান, শহরের আকুরটাকুরপাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ ‘ক’ তালিকভুক্ত অর্পিত সম্পত্তি দীর্ঘদিন ধরে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী দখল করে রেখেছিলেন। বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত লতিফ সিদ্দিকীর জাল দলিল বাতিল করে সরকারের পক্ষে রায় দেন। পরে ওই জমির অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ১৯৭২ সালে আব্দুল লতিফ সিদ্দিকী অর্পিত সম্পত্তির তালিকাভুক্ত ওই জমি ইজারা নেন। পরবর্তী সময়ে তিনি জমিটির মালিকানা দাবি করেন। ২০০৮ সালে জমিটির ওপর একটি মার্কেট নির্মাণ করেন। মার্কেটটি নির্মাণ হলেও চালু ছিল না।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি জানান, জাল-জালিয়াতি করে জমি আত্মসাতের চেষ্টা করা হয়েছিল। অবৈধ দখল উচ্ছেদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। গত ৬ মাসে জেলার বিভিন্ন স্থানে প্রায় ২০০ কোটি টাকা মূল্যের সম্পত্তি অবৈধ দখলমুক্ত করে প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়