বাহুবলির পর আসছে ‘ট্রিপল আর’

আগের সংবাদ

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১০ কবি-লেখক

পরের সংবাদ

লঞ্চ সংঘর্ষ মামলা: বরিশাল-ঢাকা নৌপথে শ্রমিকদের ধর্মঘট

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১ , ৬:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

গত বছর শীত মৌসুমে মেঘনায় ঘন কুয়াশায় ঢাকা-বরিশাল নৌপথে চলাচলকারী একই কোম্পানির অ্যাডভেঞ্চার-১ ও অ্যাডভেঞ্চার-৯ নামে দুটি লঞ্চের সংঘর্ষের মামলায় দুই লঞ্চ মাস্টারকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার মেরিন আদালতের এই আদেশের প্রতিবাদে বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘটের ডাক দিয়েছেন নৌযান শ্রমিকেরা। সোমবার (২৫ জানুয়ারি) দুপুর ২টার দিকে তারা এই ধর্মঘটের ডাক দিয়েই তা সঙ্গে সঙ্গে পালন করা শুরু করেন শ্রমিকেরা।

নৌযান শ্রমিকনেতারা বলছেন, লঞ্চ মাস্টার রুহুল আমিন ও জামাল হোসেনের জামিন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলবে। তারা জানান, ওই ঘটনায় কেউ হতাহত না হলেও লঞ্চ দুটির মাস্টারসহ চারজনের সনদ চার মাসের জন্য জব্দ করা হয়। আজ ওই মামলায় হাজিরা দিতে গেলে রুহুল আমিন ও জামাল হোসেনকে জেলা কারাগারে পাঠান বিচারক। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান বলেন, এ বিষয়ে আলাপ-আলোচনা চলছে। আশা করা হচ্ছে, শিগগিরই সমস্যার সমাধান হবে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়