মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী আজ

আগের সংবাদ

নির্বাচনে উৎসবমুখর চট্টগ্রাম

পরের সংবাদ

মেসিকে ছাড়াই জিতল বার্সেলোনা

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১ , ৯:২৩ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২১ , ৯:২৪ পূর্বাহ্ণ

অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান বার্সেলোনার লিওনেল মেসি। সে কারণে রবিবার রাতে এলচের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। মেসি না খেললেও তার দল এলচের মাঠ থেকে জয় নিয়েই ফিরেছে। স্বাগতিকদের ২-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। জয়ে একটি করে গোল করেছেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও রিকুই পুজ। এ নিয়ে লা লিগায় শেষ চার ম্যাচেই জিতেছে বার্সা।

এলচের মাঠে দলের বড় তারকা লিওনেল মেসিকে ছাড়াই খেলতে গিয়েছিল বার্সেলোনা। এটি ছিল রবারের মৌসুমে বার্সার টানা চতুর্থ অ্যাওয়ে ম্যাচ। মেসিবিহীন ম্যাচে আধিপত্য ধরে খেলেছে কাতালান ক্লাবটি। দ্বাদশ মিনিটে প্রথম সুযোগটি পায় সফরকারী দল। তবে ওসমান ডেম্বেলের পাস থেকে এ সময় দলকে লিড এনে দিতে ব্যর্থ হন অ্যান্তোনিও গ্রিজম্যান। ৩৪তম মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া হয় তাদের। এর পাঁচ মিনিট পর কাঙখিত গোল এনে দেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং। তাতে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বিরতির আগে সুযোগ নষ্ট করে এলচেও। তবুও ম্যাচে ফেরার আশা ছিল তাদের। কিন্তু দ্বিতীয়ার্ধে আরো কয়েকটি সুযোগ মিসের কারণে সমতায় ফিরতে পারেনি স্বাগতিক দল। উলটো ম্যাচের একেবারে অন্তিম সময়ে আরো একটি গোল হজম করে এলচে। বার্সার এ গোলের নায়ক রিকুই পুজ। আগের গোলের নায়ক ফ্র্যাঙ্কি ডি ইয়ং এ গোলে অ্যাসিস্ট করেন। তাতে ২-০ গোলের কাঙখিত জয় পায় বার্সেলোনা। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে মেসির দল। ১৯ ম্যাচে ১১ জয়, ৪ ড্র ও ৪ হারে ৩৭ পয়েন্ট তাদের। হেরে যাওয়া এলচে ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১৯তম স্থানে৷

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়