আবারও সংঘর্ষে জড়ালো ভারত-চীন

আগের সংবাদ

বাংলাদেশের রানের পাহাড়ে চাপা পড়ল উইন্ডিজ

পরের সংবাদ

বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতার ঘোষণা দেন জিয়া: সংসদে হাবিবে মিল্লাত

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১ , ৩:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৫, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

আওয়ামী লীগ সংসদ সদস্য হাবিবে মিল্লাত জাতীয় সংসদে বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেছিলেন। তিনি ২৫ আগস্ট রাতে সোয়াত জাহাজ থেকে অস্ত্র নামাতে গিয়েছিলেন। পরবর্তী সময়ে নিজেকে বাঁচিয়ে রাখার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের চাপে তিনি ২৭ মার্চ কালুরঘাট থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতার ঘোষণা করেন।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে একথা বলেন সিরাজগঞ্জ-৩ এর এ সাংসদ।

হাবিবে মিল্লাত বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, এরশাদবিরোধী স্বৈরাচারী আন্দোলন ও খালেদা বিরোধী আন্দোলন প্রত্যেকটি বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্ব দিয়েছে।

বিএনপি দলীয় সংসদ সদস্য রুমিন ফারহানার বক্তব্যের জবাবে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি কারা? স্বাধীনতাবিরোধী শক্তি তো আপনারা। সেই জিয়াউর রহমান যে আপনার দলের প্রতিষ্ঠাতা সেই সোয়াত জাহাজ থেকে অস্ত্র নামাতে গিয়েছিল ২৫ আগস্ট রাতে। নেহাত বাংলাদেশের কিছু সামরিক এবং বেসামরিক কর্মকর্তা তাকে ফিরিয়ে এনেছিল।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়