×

সারাদেশ

প্রধানমন্ত্রীর বাড়ি উপহারের অনুষ্ঠান দেখাল দৌলতপুর উপজেলা প্রশাসন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২১, ১০:৪৬ এএম

প্রধানমন্ত্রীর বাড়ি উপহারের অনুষ্ঠান দেখাল দৌলতপুর উপজেলা প্রশাসন

ছবি: এস আর সেলিম

মুজিববর্ষে সরকারের ঘোষণার আওতায় প্রথম ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এক সঙ্গে বাড়ি পেল ৬৬ হাজার ১৮৯টি পরিবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে (মুজিববর্ষে) এটিই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার। শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪৯২টি উপজেলায় যুক্ত হয়ে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে মুজিববর্ষের এই উপহার তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপকারভোগীদের এসব ঘর বুঝিয়ে দেন।

এদিকে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর বাড়ি উপহারের এই উদ্বোধন অনুষ্ঠান (বিটিভিতে সম্প্রচারিত) প্রজেক্টরের মাধ্যমে সারা দেশের মতো সরাসরি দেখিয়েছে দ্বিতীয় ধাপে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঘর উপহার দিতে যাওয়া কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সিরাজুল ইসলাম। দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান। এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী আক্তার, দৌলতপুর উপজেলার সবকটি ইউনিযন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সাংবাদিকরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, এ উপজেলায় দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পাবে ৬১টি গৃহহীন পরিবার। উপজেলার ৫টি স্পটে এসব বাড়ির নির্মাণ কাজ চলছে। কাজের গুণগত মান নিশ্চিতে আমরা নিয়মিত মনিটরিং করছি। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আগেই বাড়িগুলোর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App