বিশ্বের স্বাস্থ্যসম্মত নগরীর তালিকায় মদিনা

আগের সংবাদ

প্রবাসী দম্পতির দেয়া শীতবস্ত্র পেলেন প্রতিবন্ধীরা

পরের সংবাদ

সেরামের টিকা আসছে সোমবার, সংবাদ সম্মেলন ডেকেছে বেক্সিমকো

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১ , ৭:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২১ , ৮:০১ অপরাহ্ণ

ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি করোনা টিকার প্রথম চালান দেশে পৌঁছাবে আগামীকাল সোমবার। রবিবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানান। এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে প্রথম চালানে ৫০ লাখ ডোজ টিকা দুপুরের মধ্যে দেশে পৌঁছাবে।

এদিকে সিরামের টিকার সর্বশেষ তথ্য নিয়ে আজ রবিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় গুলশানের নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করবেন বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

জানা যায়, সিরামের টিকার প্রথম চালান ভারতের পুনে থেকে সড়ক পথে আসবে দিল্লিতে। পরে, দিল্লী থেকে বিমানে ঢাকায় আনা হবে।

এদিকে গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ভারতের উপহার হিসেবে দেওয়া ২০ লাখ করোনার টিকা ঢাকায় এসে পৌঁছায়। ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার এই টিকা আনছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

গত নভেম্বরের প্রথম সপ্তাহে ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের সঙ্গে বাংলাদেশ সরকার ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ত্রিপক্ষীয় চুক্তি হয়। সেরামের কাছ থেকে টিকা এনে বাংলাদেশ সরকারের হাতে তুলে দেবে বেক্সিমকো।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়