প্রবাসী দম্পতির দেয়া শীতবস্ত্র পেলেন প্রতিবন্ধীরা

আগের সংবাদ

উত্তরবঙ্গ এখন দেশে দ্বিতীয় চা অঞ্চল

পরের সংবাদ

ভারতের দামেই ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ: পাপন

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১ , ৭:২৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২১ , ১০:০৫ অপরাহ্ণ

বেক্সিমকোর আনা করোনার টিকা বাণিজ্যিক নয়। তাদের আনা টিকা বাইরে কিনতে পাওয়া যাবে না। রবিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় টিকার সর্বশেষ তথ্য নিয়ে গুলশানের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বেসরকারিভাবে ১০ লাখ টিকা আনা হবে শুধুমাত্র ফার্মাসিউটিক্যালসগুলোর কর্মকর্তা কর্মচারীদের জন্য।

তিনি জানান, ভারত সরকার যে দামে টিকা কিনছে বাংলাদেশও একই দামে টিকা আনছে। সরকার আমাদের ৬৪ জেলার করোনার ভ্যাকসিন পৌঁছে দেয়ার কথা বলেছে। আমরা প্রতিটি জেলার সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন হস্তান্তর করবো। সরকার যেখানেই বলবে আমরা সেখানেই ভ্যাকসিন পৌঁছে দেব।

পাপন বলেন, সরকারের করোনার টিকা পাওয়ার অগ্রাধিকারের তালিকায় ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নাম নেই। কিন্তু যারা ওষুধ কোম্পানিতে চাকরি করে তারা সব চেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন। কারণ করোনাকালে আমরা একদিনও কারখানা বন্ধ রাখতে পারিনি। উৎপাদিত ওষুধ বিভিন্ন জায়গায় পৌঁছে দিতে হচ্ছে। তাই করোনার টিকা পাওয়ার অগ্রাধিকারের তালিকায় প্রতিনিধিদের নাম রাখার পক্ষে তিনি।

ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে আগেই চুক্তি করেছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। চুক্তির আওতায় সরকারের জন্য ৩ কোটি ভ্যাকসিন আনবে প্রতিষ্ঠানটি। এছাড়া বেক্সিমকো আনবে আলাদাভাবে ১০ লাখ ডোজ।

ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি করোনা টিকার প্রথম চালান দেশে পৌঁছাবে আগামীকাল সোমবার। এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে প্রথম চালানে ৫০ লাখ ডোজ টিকা দুপুরের মধ্যে দেশে পৌঁছাবে। জানা যায়, সিরামের টিকার প্রথম চালান ভারতের পুনে থেকে সড়ক পথে আসবে দিল্লিতে। পরে, দিল্লী থেকে বিমানে ঢাকায় আনা হবে।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়