রেলে যুক্ত হচ্ছে অ্যাম্বুলেন্স সেবা

আগের সংবাদ

ডিএসসিসির হিসাবরক্ষণ দপ্তরে হামলা, ৪ শ্রমিক বরখাস্ত

পরের সংবাদ

বিদ্রোহী মেয়র প্রার্থীর প্রচারণায় হামলা, আহত ৬

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১ , ৮:৩৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২১ , ৮:৩৯ অপরাহ্ণ

নোয়াখালীর চৌমুহনী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী ও বেগমগঞ্জ-৩ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণের ভাই মেয়র প্রার্থী খালেদ সাইফুল্লাহর (মোবাইল ফোন প্রতীক) নির্বাচনী প্রচারণায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ হামলায় ৬ জন আহত হলেও তাঁর নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থী খালেদ সাইফুল্লাহকে নিরাপদে সরিয়ে নিয়েছেন।

রোববার (২৪ জানুয়ারি) সকালে চৌমুনী পৌরসভার ৭নং ওয়ার্ডের মুক্তিযোদ্বা গাজী আমানউল্ল্যা মিয়ার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন, মফিজ উল্যাহ (৬০), অমিত হাসান ((২১), পারভেজ হোসেন (২০), আবদুল মান্নান (২৫), মো. সুমন (২২) ও এক নারী (৫৫)।

রোববার দুপুরে বেগমগঞ্জ চৌরাস্তায় মেয়র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে খালেদ সাইফুল্লাহ জানান, আমরা শান্তিপূর্ণভাবে মোবাইল ফোন মার্কার নির্বাচনী প্রচারণা করতে গেলে হঠাৎ চৌমুহনী পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ, ইসমাইল ও সোহাগের নেতৃত্বে নৌকার ব্যাচ পরিহিত একটি গ্রুপ আমাদেরকে পেছন থেকে আক্রমণ করে। এ সময় আমাদের একজন মহিলা কর্মীকে তারা বেধড়ক মারধর করে। আমাকেসহ ৮/১০ জনকে শারীরিকভাবে মারধর ও হেনস্তা করে। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনাও করেন খালেদ সাইফুল্লাহ।

এদিকে, ঘটনার প্রতিবাদে তাক্ষণিক স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা চৌমুহনী বাজারের প্রধান সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে চৌরাস্তা রুহুল আমিন স্কয়ারে সমাবেশ করে। সমাবেশে বক্তারা এ হামলার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আক্তার হোসেন ফয়সাল এ হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, তার কোন কর্মী এ হামলার সঙ্গে জড়িত নয়। মোবাইল ফোন প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কর্মীরা আগের রাতের টাকা-পয়শা ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে নিজেরাই হাতাহাতি করেছে। তিনি বলেন, যখন এ ঘটনা ঘটে তখন সেখানে নৌকার কোন নেতাকর্মী ছিলেন না। অযথা নির্বাচনী পরিবেশ উওপ্ত না করার জন্য সকলের প্রতি আহব্বান জানান তিনি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়