দাবা লিগে এলিগেন্টের জয়যাত্রা অব্যাহত

আগের সংবাদ

জিতলে দ্বিতীয় স্থানে উঠেবে বাংলাদেশ

পরের সংবাদ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ধর্মশিক্ষার মধ্যদিয়েই মানুষের নৈতিকতার উন্নয়ন হয়

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১ , ১০:৩৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২১ , ১০:৩৬ অপরাহ্ণ

ধর্ম শিক্ষার মধ্য দিয়েই মানুষের নৈতিকতার উন্নয়ন হয়। এই শিক্ষার মাধ্যমেই মানবিক গুনাবলি জাগ্রত হয়। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠেছে। তাঁর বিচক্ষণ নেতৃত্বে যেমন প্রতিটি ঘর বিদুৎতের আলোয় আলোকিত হয়েছে তেমনি প্রতিটি মানুষই সুশিক্ষায় শিক্ষিত হয়ে জ্ঞানের আলোয় প্রতিনিয়তই আমাদের দেশ আলোকিত হচ্ছে। প্রযুক্তি নির্ভর ও জ্ঞান ভিত্তিক শিক্ষার জন্য আমাদের সরকার বেশ কর্যকরি ভূমিকা পালন করছে।

মেহেরপুরে “মানবিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা” শীর্ষক ১ দিনের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেহেরপুর ১ আসনের সাংসদ ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এ ছাড়া তিনি বলেন, আমাদের প্রাচীন কাল থেকেই মেহেরপুর অঞ্চলসহ বাংলাদেশের প্রতিটি অঞ্চলেই হিন্দু, মুসলিম, বোদ্ধ, খ্রিষ্টান প্রতিটি ধর্মের যে সম্প্রিতির অবস্থান সেটি অনেক যুগ পুরনো।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নূরুল ইসলাম, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাষ্টের ট্রাষ্টি শ্রী শ্যামল সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সহকারী প্রকল্প পরিচালক হ্যাপী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, মেহেরপুর জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, পফেসর হাসানুজ্জামান মালেক, সদর উপজেলার ভাইস চেয়াম্যান মোমিনুল ইসলাম।

কর্মশালায় স্বাগত বক্তব্য দেন, ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও মন্দিরভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাস। সঞ্চালনায় ছিলেন শাশ্বত নিপ্পন। এর আগে, কর্মশালার শুরুতেই জাতীয় সংগীত ও প্রকল্প ব্যান্ড সংগীত পরিবেশন করা হয়। পরে মঙ্গল প্রদীপ প্রজ্জলন প্রদর্শন ও উলুধ্বনি প্রদান করেন মন্দিরভিত্তক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষিকাবৃন্দ।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়