×

খেলা

বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২১, ১২:১৮ পিএম

বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন

বিরাট কোহলি ও গাম্ভীর।

ভারতের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন বিরাট কোহলিকে নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ভারতীয় ক্রিকেটাররা। এর মধ্যে সরাসরি আক্রমনাত্মক প্রশ্ন ছুড়েন ক্রিকেটার গৌতম গাম্ভীর। করেছেন বিস্ফোরক মন্তব্য।

এবার বিরাট কোহলির জায়গায় অজিঙ্ক রাহানেকে ভারতের টেস্ট দলের অধিনায়ক হিসাবে এবার বিবেচনা করা উচিত বলে গাম্ভীর সাফ জানিয়েছেন।

তিনি জানান, এখনই সিদ্ধান্ত নেওয়ার আদর্শ সময়। অস্ট্রেলিয়ায় রাহানের নেতৃত্বে যেভাবে টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ জিতেছে তাতে নতুন সম্ভাবনা দেখছেন বেদি। তিনি অজিঙ্কের মধ্যে টাইগার পতৌদির ছায়া দেখেছেন। তবে তিনি বিরাট কোহলির ক্যাপ্টেন্সি নিয়ে কোনো প্রশ্ন তোলেননি।

এপ্রিলে আইপিএল ২০২১ আয়োজিত হবে। সব ফ্র্যাঞ্চাইজি এরই মধ্যে ক্রিকেটারদের রিটেন ও রিলিজ করেছে। ক্রিকেটারদের নিলাম হবে ফেব্রুয়ারিতে। তবে তার আগে গৌতম গাম্ভীর ও বিরাট কোহলি’র মধ্যে ঠাণ্ডা যুদ্ধ লেগে গেল। আইপিএল এর ১৪তম মরশুম শুরুর আগেই কোহলিকে আক্রমণ করলেন গাম্ভীর।

একটি বেসরকারি চ্যানেলের এক অনুষ্ঠানে গাম্ভীর বলেন, আট বছর ধরে একটাও খেতাব জেতেনি। আট বছর কিন্তু অনেক লম্বা সময়। এমন আর কেউ আছে যে এত লম্বা সময় ধরে ট্রফি না জিতেও ক্য়াপ্টেন হিসাবে বহাল আছে! আচ্ছা ক্যাপ্টেনের কথা বাদ দিন। আট বছর খেতাব না জেতা কোনও ক্রিকেটার দেখাতে পারবেন?

গম্ভীর আরও বলেন, আমি কোহলির ব্যাপারে কিছু বলতে চাই না। কোহলির নিজেরই এগিয়ে এসে বলা উচিত, হ্যাঁ আমিই দায়ি। ও তো ক্যাপ্টেন। এবার নিলাম শুরুর কোহলির থেকে জবাবদিহি চাওয়া উচিত ফ্র্যাঞ্চাইজির। এ বিষয়ে গাম্ভীর বলেন, প্রতি মরশুমে দলে অকারণ পরিবর্তন করে আরসিবি। যার ফলে ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভোগে।

উল্লেখ্য, অ্যারন ফিঞ্চ, মঈন আলি, উমেশ যাদব, ডেল স্টেইন, পবন নেগি, গুরকিরত্ সিং মান, পার্থিব প্যাটেলের মতো ক্রিকেটারদের আইপিএল এ রিলিজ করেছে আরসিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App