×

সারাদেশ

প্রধানমন্ত্রীকে কৃজ্ঞতা জানালেন ‘হতদরিদ্র’ আফজাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২১, ০২:০৫ পিএম

প্রধানমন্ত্রীকে কৃজ্ঞতা জানালেন ‘হতদরিদ্র’ আফজাল

ঘর। ফাইল ছবি

প্রধানমন্ত্রীকে কৃজ্ঞতা জানালেন ‘হতদরিদ্র’ আফজাল

ছবিতে দেখো যাচ্ছে বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃজ্ঞতা জানায় হতদরিদ্র আফজাল হোসেন

নতুন বাড়ি পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক কৃজ্ঞতা জানালেন নওগাঁ জেলার সাপাহার উপজেলার হতদরিদ্র মো. আফজাল হোসেন। শনিবার (জানুয়ারি ২৩) সকাল সাড়ে ১০ টার দিকে সাপাহার উপজেলার অডিটরিয়াম কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে কৃজ্ঞতা জানান এই হতদরিদ্র মানুষটি। এ সময় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার, উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী প্রমুখ।

আফজাল হোসেন বলেন, আমি পরিবার নিয়ে খুব কষ্টে দিনাপার করছিলাম। নিজের নামে জমি ও বাড়ি পেয়ে অত্যন্ত খুশি। আমি প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃজ্ঞতা জানায়। তাঁকে কোনো দিনই আমি ও আমার পরিবার ভুলতে পারব না।

এই সময় উপকারভোগীদের অনুরোধ করেন খাদ্যমন্ত্রী বলেন, আপনারা জমি ও বাড়ি কারো কাছে হস্তান্তর করবেন না। আপনারা কোনো সমস্যার মুখোমুখি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যাবেন। আশা করি, তিনি সব সমস্যা সমাধান করে দেবেন।

তিনি বলেন, সাপাহারের ১২০টি পরিবারকে “মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেশের সব ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান” প্রকল্পের আওতায় আনা হয়েছে। বিশ্বে এই প্রথম একই সময়ে ৬৬ হাজার ১ শত ৮৯ পরিবারকে ভূমি ও একক গৃহ প্রদান করা হয়েছে।

[caption id="attachment_261948" align="aligncenter" width="700"] ঘর। ছবি: আকবর হোসেন।[/caption]

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের সময়ে কৃষক তাদের ফসলের দাম পেয়েছেন। এই সরকারের সময়ে কেউ অনিরাপদ নয়। নওগাঁবাসীসহ দেশবাসীর কাছে অনুরোধ, আপনারা দেশকে ভালবাসুন, সন্ত্রাস ও মাদককে পরিহার করুন। করোনা ভাইরাসের ভ্যাকসিন বাংলাদেশে আসতে শুরু করেছে। এই টিকা সঠিকভাবেই ব্যবহৃত হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শোয়েব খান জানান, উপজেলার ছয় টি ইউনিয়নে ১২০টি বাসগৃহ এলাকায় অত্যন্ত নয়নাভিরাম পরিবেশে এ গৃহ নির্মাণ করা হয়েছে। নির্মিত গৃহগুলো ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। এসব গৃহে থাকছে ২টি বেডরুম, ১টি করে কিচেন রুম এবং ১টি বাথরুমসহ সামনে খোলা বারান্দা। ওপরে কালার টিনশেডের শক্ত ছাউনি দিয়ে সেমিপাকা ঘরগুলো নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশব্যাপী ৬৬ হাজার ১ শত ৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমি দলিলসহ গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপকারভোগীদের কাছে একটি করে ফোল্ডার হস্তান্তর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App