×

জাতীয়

চিকিৎসার জন্য অনশনে ক্যান্সার আক্রান্ত নুর হোসাইন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২১, ০৬:২৬ পিএম

চিকিৎসার জন্য অনশনে ক্যান্সার আক্রান্ত নুর হোসাইন
চিকিৎসার জন্য অনশনে ক্যান্সার আক্রান্ত নুর হোসাইন

ঝালমুড়ি ও কাচাঁ তরিতরকারি বিক্রি করে স্ত্রী-সন্তানদের নিয়ে ভালোই চলছিল চট্রগ্রাম জেলার কর্ণফুলী থানার চর পাথর ঘাটা গ্রামের বাসিন্দা নুর হোসাইনের। তার বাবা মৃত ইয়াছিন আলী। কিন্তু হঠাৎ মরণব্যাধি (টিউমার) ক্যান্সার সবকিছু ওলটপালট করে দেয়। এরইমধ্যে নিজের জমি-জমা সবকিছু বিক্রি করে চিকিৎসার খচর জোগাড় করেছেন নুর হোসাইন। এখন অসহায় হয়ে পড়েছেন তিনি। অবশেষে চিকিৎসা পেতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন করছেন তিনি।

শনিবার (২৩ জানুয়ারি) কথা হয় মরণব্যাধি (টিউমার) ক্যান্সারে আক্রান্ত নুর হোসাইনের সাথে। তিনি এখন চোখেমুখে অন্ধকার দেখছেন। কিভাবে স্ত্রী-সন্তানদের মুখে দু-বেলা দু মুঠো খাবার তুলে দেবেন জানেন না তিনি। স্বামী ও পিতা হিসেবে নিজেকে খুব অসহায়-লজ্জা মনে করছেন তিনি।

আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে এ পর্যন্ত অনেককে নানা সময় চিকিৎসার আর্থিক খরচ দিয়ে সহযোগিতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিও এই অন্ধকার লাগবে সাহায্য চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার বিশ্বাস জাতির পিতা বন্ধবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যাকে কেউ তার অসহায়ত্বের কথা জানালে নিশ্চিয় তিনি সহযোগিতার হাত বাড়াবেন। আবারও সুস্থ হয়ে স্ত্রী এবং অবুঝ সন্তানদের নিয়ে সুখে দিন কাটাবেন।

এমনটি প্রত্যাশা ক্যান্সারে আক্রান্ত নুর হোসাইনের। টিউমার ক্যান্সারে আক্রান্ত নুর হোসাইনের স্ত্রী তাসলিমা বেগম জানান তার ৮ বছরে এক মেয়ে এবং ৪ বছরের এক ছেলে সন্তানকে সাথে নিয়েই ঢাকায় এসেছেন। ১৯১২ সালে ব্যাবসায়ী নুর হোসাইনের সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। তখন নুর হোসাইনের অর্থ বিত্ত কোনো কিছুরই কমতি ছিল না। তবে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর জায়গা-জমি সবকিছু বিক্রি করে এতদিন চিকিৎসা করিয়েছেন তিনি। তিনি জানান, কারো কোনো সহযোগি পাননি তারা।

তাই ক্যান্সারে আক্রান্ত স্বামীর চিকিৎসার জন্য ২ শিশু সন্তানকে সাথে নিয়ে চট্রগ্রাম থেকে ঢাকায় এসেছেন তাসলিমা বেগম। তিনি জানান, ৩ বছর আগে (২০১৭) টিউমার ক্যান্সারে আক্রান্ত হন চট্রগ্রাম জেলার কর্ণফুলী থানার চর পাথর ঘাটা গ্রামের বাসিন্দা নুর হোসাইন।

তিনি জানান, ক্যান্সার আমাদের মতো পরিবারের জন্য একটা বিরাট ধাক্কা তেমন পয়সা নাই। কি করি, সেই দু:শ্চিন্তা। আমি খুব ভেঙে পড়েছি। এসব কথা বলতে গিয়ে গলা বুঁজে গিয়েছিলো এই মধ্যবয়সী নারীর। তিনি বলছেন, আমার স্বামীর ক্যান্সার হওয়ার পর থেকে তার পরিবারের বাকি সব কিছুই যেন থমকে গেছে। উনি অসুস্থ হওয়ার পর থেকে আমারা পরিবারের সব কিছু থেমে গেছে। এই যে চিকিৎসা করাইতে ঢাকায় আসছি, ঘরে তালা। আমার সংসার বলতে কিছুই নাই। তাই অবশেষে স্বামী এবং অবুঝ সন্তানদের নিয়ে আমরন অনশনে নেমেছি। আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী আমার স্বামীর চিকিৎসার দায়িত্ব নিবেন। আমাদের আর কিছু চাওয়া-পাওয়ার নাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App