×

সারাদেশ

স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২১, ০৯:৪১ এএম

স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

মুক্তিযোদ্ধার হাতে ক্রেস্ট তুলে দেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও অন্যান্য নেতৃবৃন্দ। ছবি: ভোরের কাগজ।

স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

গণ সংযোগ। ছবি: ভোরের কাগজ।

দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দিনব্যাপী চট্রগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ, বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, গরীব মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তা দেওয়া হয়। শুক্রবার (২২ জানুয়ারি) দুপুর ২টায় চট্টগ্রাম মহানগরের আগ্রাবাদ বারেক বিল্ডিং সংলগ্ন গোসাইলডাঙ্গা শ্রী শ্রী দূর্গা মন্দিরের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে শীতার্ত মানুষের মাঝে এ শীত বস্ত্র বিতরণ করা হয়।

দুপুর আড়াইটায় দেওয়ানহাট মোড় এলাকায় অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক। বিকেল সাড়ে ৩টায় চান্দগাঁও এলাকায় বীর মুক্তিযোদ্ধা মরহুম শামসুল আলম চৌধুরীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ। স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় উপ পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পুর উদ্যোগে যুদ্ধাপরাধী মীর কাসিম আলীর বিরুদ্ধে সাক্ষ্য প্রদানকারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মান সূচক উত্তরীয় পরিয়ে দেন এবং গরীব মেধাবী শিক্ষার্থীদের হাতে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ নেতারা।

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করার লক্ষ্যে নগরীর বাকলিয়া এলাকায় বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্যাপক জনসংযোগ করেন তারা।

[caption id="attachment_261883" align="aligncenter" width="700"] নেতৃবৃন্দের গণ সংযোগ। ছবি: ভোরের কাগজ।[/caption]

সন্ধ্যা সাড়ে ৭টায় লালখান বাজার এলাকায় নৌকা মার্কার সমর্থনে লিফলেট বিতরণ ও জনসংযোগ করেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশের উন্নয়ন অগ্রগতির চাকাকে সচল রাখতে আগামী ২৭ জানুযারি নৌকা মার্কার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বৈশ্বিক করোনা মহামারীর শুরু থেকে জননেত্রী শেখ হাসিনা প্রতিদিন ভিডিও কনফারেন্সর মাধ্যমে সারাদেশের সকল শ্রেণি পেশার মানুষের খোঁজ-খবর নিয়েছেন। সকল প্রকার সহায়তা অব্যাহত রেখেছেন। করোনা মহামারীতে দেশের কোথাও কেউ না খেয়ে মারা যায়নি।

আগামী ২৭ জানুয়ারি জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিমকে নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী করার আহবান জানান এবং বিজয় নিশ্চিত করে তবেই ঘরে ফিরতে নেতাকর্মীদের আহবান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ড. জমির উদ্দিন শিকদার, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. মো. মনির হোসেন, উপ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক ডা. উম্মে সালমা মুনমুন, উপ-পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার এনায়েত বাতেন রাসেল, বোখারী আজম, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক অ্যাড. জিয়া উদ্দিন জিয়া, যুগ্ম আহবায়ক কেবিএম শাহজাহান, সালাউদ্দিন আহমেদ, জাতীয় পরিষদ সদস্য মির্জা মুর্শেদুল আলম মিলন, হানিফ চৌধুরী, নির্মল ঘোষ, চট্রগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ গালিব, মহানগর সদস্য নুরুল করিমসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App