সিরামের কারখানায় আগুনে হাজার কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি

আগের সংবাদ

রাজধানীর বনানীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তি নিহত

পরের সংবাদ

সাংসদ একরামের বহিষ্কারের দাবিতে হরতালের ডাক

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১ , ১:১৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৩, ২০২১ , ৭:৪৬ অপরাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে দলের জেলা কমিটির সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবিতে কোম্পানীগঞ্জ উপজেলায় আধবেলা হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।
রোববার (২৪ জানুয়ারি) ভোর ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ হরতাল পালন করা হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান। তিনি জানান, হরতালের সমর্থনে শনিবার বিকেলে বিক্ষোভ মিছিলও করবে উপজেলা আওয়ামী লীগ।
গত বৃহস্পতিবার রাতে ফেসবুকে এসে একরামুল করিম চৌধুরী অভিযোগ করেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রাজাকার পরিবারের সন্তান।

লাইভে এসে ওবায়দুল কাদের ও তার ভাই আব্দুল কাদের মির্জার উদ্দেশ্য করে একরামুল বলেন, ‘আমি কথা বললে তো মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলব না, আমি কথা বলব ওবায়দুল কাদেরের বিরুদ্ধে। একটা রাজাকার ফ্যামিলির লোক এই পর্যায়ে আসছে, তার ভাইকে শাসন করতে পারে না। এগুলো নিয়ে আমি আগামী কয়েক দিনের মধ্যে কথা বলব। যদি জেলা কমিটি না আসে তাহলে আমি এটা নিয়ে শুরু করব। পরে সেই লাইভ ডিলিট করে দেন একরামুল।

একরামুল করিম চৌধুরী মুঠোফোনে জানান, ওবায়দুল কাদের একজন মুক্তিযোদ্ধা। তিনি কথাগুলো বলেছেন কাদের মির্জাকে নিয়ে।

একরামুলের এ ধরনের কথার প্রতিবাদে শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জে কাদের মির্জার নেতৃত্বে বিক্ষোভ হয়। মিছিল করে একরামুলের কুশপুতুল পোড়ান কাদের মির্জার অনুসারীরা।
এর প্রতিবাদে বিক্ষোভ শেষে বসুরহাট বাজারের বঙ্গবন্ধু চত্বরে অবস্থান ধর্মঘটে বসেন কাদের মির্জা। তিনি বলেন, একরামকে জেলা আওয়ামী লীগের পদ থেকে অপসারণ না করা পর্যন্ত তিনি অবস্থান চালিয়ে যাবেন।

কাদের মির্জা বলেন, ‘একরাম চৌধুরী মদ্যপান করে আমাদের পরিবার সম্পর্কে মনগড়া বক্তব্য দিয়েছেন। ওবায়দুল কাদেরের পরিবার সম্পর্কে তার এমন বক্তব্যের জন্য তাকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার না করলে এখানে অবস্থান ধর্মঘট চলবে।’

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়