×

সারাদেশ

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ইজিবাইক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ০৫:২৯ পিএম

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ইজিবাইক

ছবি: মাসুম বাদশাহ

সড়ক দুর্ঘটনা রোধে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা প্রশাসন আঞ্চলিক মহাসড়কে ব্যাটারি চালিত ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন। ৪ জানুয়ারি সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা স্বাক্ষরিত তাঁর অফিসিয়াল ফেসবুক পেইজে এ ঘোষণা দেন।

ঘোষণা অনুযায়ী, হেমায়েতপুর হতে মানিকগঞ্জ আন্তঃ মহাসড়কে ইজিবাইক চলাচল নিষিদ্ধ করে মাইকিংয়ের মাধ্যমে সতর্ক করা হয়। এ আদেশ অমান্যকারীগণকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করার কথাও বলা হয়।

সরেজমিন শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে হেমায়েতপুর–সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে দেখা গেছে, সড়কটিতে অবাধে চলছে ব্যাটারি চালিত ইজিবাইক। এ সময় বিভিন্ন জনের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে ঘোষণার পর একদিনের জন্যও বন্ধ হয়নি মহাসড়কে ব্যাটারি চালিত ইজিবাইক। ১৯ জানুয়ারি সড়কটির চরনয়াডাঙ্গী এলাকায় সকাল সাড়ে ৮ টার দিকে বাস-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক শাহ আলম নিহত হয়। এছাড়া বাস ও ইজিবাইকের ১৫ যাত্রী আহত হন। এ ঘটনায় আঞ্চলিক মহাসড়কে ইজিবাইক চলাচলে নিষিদ্ধ ঘোষণার বিষয়টি আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, মহাসড়কের আইন অনুযায়ী, এসব ব্যাটারি চালিত ৩ চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ। জনসাধারণের দুর্ভোগ চিন্তা করে বিকল্প পরিবহনের ব্যবস্থা না করে ইজিবাইক একেবারে বন্ধ করা সম্ভব নয়। এ বিষয়টি সাংসদ ও উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে আগামী মাসিক সমন্বয় সভায় উত্থাপন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App