×

খেলা

জিততে ভুলে গেছে লিভারপুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ১২:৩১ পিএম

জিততে ভুলে গেছে লিভারপুল

অ্যাশলে বার্নসকে রুখে দেয়ার চেষ্টা করছেন লিভারপুলের আরনল্ড

গত মৌসুমে দাপটের সঙ্গে লিগ শিরোপা জিতেছিল লিভারপুল। এবারও বজায় ছিল সেই আধিপত্য। কিন্তু ইনজুরির কারণে কয়েকজন ডিফেন্ডার হারানোয় টান পড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের পারফরম্যান্সে। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে বার্নলির বিপক্ষে ১-০ গোলে হেরেছে তারা। যার ফলে ৬৮ ম্যাচ পর অ্যানফিল্ডে হারল লিভারপুল।

এ নিয়ে লিগে টানা পাঁচ ম্যাচে পয়েন্ট হারাল লিভারপুল। যার সর্বশেষ দুটিতে হার ও তিনটিতে ড্র। এই নিয়ে শেষ চার ম্যাচে তারা গোল করতে ব্যর্থ হলো। এর আগে সর্বশেষ হেরেছিল ২০১৭ সালের এপ্রিলে, ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ ব্যবধানে। অ্যানফিল্ডে প্রতিবারের মত বার্নলির বিপক্ষে আধিপত্য রেখেই খেলেছে লিভারপুলের ফুটবলাররা। তবে ভাগ্য সহায় না থাকায় গোল পায়নি দলটি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সাদিও মানের পাসে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান পোপ। এর একটু পরই ওরিগি ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনকে তুলে নিয়ে সালাহ-ফিরমিনোকে মাঠে নামান লিভারপুল কোচ।

বার্নলির হয়ে ৮৩তম মিনিটে একমাত্র গোলটি করেন অ্যাশলে বার্নস। পেনাল্টি থেকে এ গোলটি করেন তিনি। এ নিয়ে ১৯ ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া লিভারপুল ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে বার্নলি। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি দুইয়ে, এক ম্যাচ বেশি খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App