আয়োডিনের দাম কমালো বিসিক

আগের সংবাদ

মহেখালীতে সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত, আহত ১০

পরের সংবাদ

শুভেন্দু, শুক্লার পর মমতার মন্ত্রিসভা ছাড়লেন রাজীবও

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১ , ২:১৫ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২১ , ৪:৫৫ অপরাহ্ণ

পশ্চিমবঙ্গের রাজ্য মন্ত্রিসভা শুভেন্দু অধিকারীর পর পদত্যাগ করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। পদত্যাগপত্র পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছেও। প্রোটোকল অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুপারিশ করলেই তা গ্রহণ করবেন রাজ্যপাল।

বেশ কিছুদিন ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদল নিয়ে জল্পনা চলছিল। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকেই রীতিমতো বেসুরো রাজীব। একাধিকবার প্রকাশ্যেই মুখ খুলেছেন তিনি। তৃণমূলের অভ্যন্তরে যে তাঁর কাজ করতে অসুবিধা হচ্ছে, তাও জনসমক্ষে বলতে শোনা গিয়েছে রাজ্যের বনমন্ত্রীকে।

শুভেন্দু অধিকারী

দলের তরফে তার মান ভাঙানোর চেষ্টাও হয়েছিল। কিন্তু সেসব কার্যত কোনও কাজেই এল না। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন রাজীব। এরপর তিনি সশরীরে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাত করতে পারেন। তবে, মন্ত্রিত্ব ছাড়লেও তৃণমূলের প্রাথমিক সদস্যপদ এবং বিধায়ক পদ ছাড়েননি রাজীব।

লক্ষ্মীরতন শুক্লা

এই নিয়ে গত মাসখানেকের মধ্যে রাজ্য মন্ত্রিসভা থেকে এই নিয়ে তিন হেভিওয়েট মন্ত্রী পদত্যাগ করলেন। গতমাসের মাঝামাঝি পদত্যাগ করেছিলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। এমাসেই পদত্যাগ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। সেই তালিকায় নাম লেখালেন রাজীবও। শুভেন্দু ইতিমধ্যেই বিজেপিতে যোগদান করেছেন। সম্প্রতি রাজীবকেও দলে নতুন দলে আহ্বান করেছেন তিনি। সম্ভবত দ্রুতই শুভেন্দুর পথ ধরবেন সদ্য পদত্যাগী মন্ত্রীও।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়