ফরিদপুর শেখ জামাল ক্লাবের সভাপতি যশোদা, সম্পাদক দীপক

আগের সংবাদ

রাণীনগরে আধাঁরে আলো মানবতার সংগঠনের পথচলা শুরু

পরের সংবাদ

মহেশখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১ , ৮:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২১ , ৮:৫২ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে ৯ জন। নিহতরা হলেন, মাতারবাড়ির মিয়াজির পাড়া জাহাঙ্গির আলমের পুত্র আহসান (১০) ,আজিজুল হকের পুত্র এরশাদুল (১২) ও চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বেলুন বিক্রিতা জসিম উদ্দিন (৩০)।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয়েছেন আরো ৭ জন শিশু শিক্ষার্থী। এলাকাবাসীরা জানান, উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের আজিজিয়া উলুম মাদ্রাসায় অনুষ্ঠিত হওয়া বার্ষিক সভার শেষ দিন ছিলো (শুক্রবার)। এ উপলক্ষে মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে মেলা বসেছিল।

এ ঘটনায় যাদের অবস্থা এখনও পর্যন্ত আশঙ্কা জনক তারা হলেন মাতারবাড়ি রাজঘাট এলাকার কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১১), সিকদারপাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), আব্দুল মোনাফ তুহিন (১৪), জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), মগডেইলের আব্দুল মন্নান (১৩), পশ্চিম সিকদার পাড়ার বদনের ছেলে জয়নাল (১২), শাপলাপুরের নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)।
আহতরা সবাই বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ছাত্র বলে জানা গেছে।আহতদের স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার,চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জি এম ছমি উদ্দিন ।

ঘটনাস্থল পরির্দশন করে আহতদের প্রতিজনকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করেন মাতারবাড়ির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ। উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদরে প্রেরন করেন।

ঘটনাস্থল পরির্দশন করেন মহেশখালী সদরের সার্কেল এএসপি জাহিদুল ইসলাম, মহেশখালী থানার ওসি মো: আব্দুল হাই, তারা বলেন, এই রকম ঘটনা খুবই দুঃখ জনক, তবে কীভাবে এই মেয়াৎ উত্তীর্ণ গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুন বিক্রি করে এটি খুবই অপরাধ জনক কর্মকাণ্ড। এটির বিষয়ে খোজ খবর নেওয়ার জন্য সিআইডি একটি টিম এলাকা পরির্দশন করেছেন এবং পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম মেডিকেলে আহতদের সঙ্গে অবস্থানরত মাতারবাড়ির ছাত্রলীগ নেতা নোমান জানান, আহতের মধ্যে ২ জনের অবস্থা খুব সংকটাপন্ন, পা এবং হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। বাকিদের অবস্থা তেমন একটা ভালো নয়। তাদের শেখ হাসিনা র্বাণ ইউনিটে রেফার করা হয়েছে।

এদিকে এই ভয়াবহ দূঘটনার পর মাতারবাড়ি সহ পুরো মহেশখালীতে শোকের ছায়া নেমে এসেছে। গত ৩ দিনে মহেশখালীতে সড়ক ও বিদ্যুতের সট সার্কিটে দুর্ঘটনার শিকার হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়