শুভেন্দু, শুক্লার পর মমতার মন্ত্রিসভা ছাড়লেন রাজীবও

আগের সংবাদ

সাকিব-মিরাজের বোলিং দৃঢ়তায় উইন্ডিজ থামলো ১৪৮ রানে

পরের সংবাদ

মহেখালীতে সিলিন্ডার বিস্ফোরণে শিশু নিহত, আহত ১০

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১ , ২:৫৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২১ , ৩:০৩ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহসান (১০) নামের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয়েছে আরোও ১০ স্কুল শিক্ষার্থী।

আহতরা হলো, মাতারবাড়ি বলিরপাড়ার আজিজুল হকের ছেলে এরশাদ (১০), একই এলাকার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), মাতারবাড়ি সিকদারপাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), আব্দুল মোনাফ তুহিন (১৪), জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), মগডেইলের আব্দুল মন্নান (১৩), পশ্চিম সিকদার পাড়ার বদনের ছেলে জয়নাল (১২), শাপলাপুরের নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)।

আহতরা সবাই মহেশখালীর মাতারবাড়ি ও কালারমারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন স্থানীয়রা। বিষয়টি নিশ্চিত করেছেন মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ।

জানা গেছে, উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত হওয়া বার্ষিক সভার শেষ দিন ছিলো (শুক্রবার)। এ উপলক্ষে মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে মেলা বসে। এতে এক বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে একজন নিহত ও ১০ জন আহত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের কাজ শুরু করে।

ঘটনাস্থল পরির্দশন করে মহেশখালী থানার ওসি মো: আব্দুল হাই বলেন, এরকম ঘটনা খুবই দুঃখজনক, তবে কীভাবে এই মেয়াদ উত্তীর্B গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুন বিক্রি করে এটি খুবই অপরাধ জনক কর্মকাণ্ড এটির বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

কক্সবাজার সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক জানান, আহতের মধ্যে ৭ জনের অবস্থা সংকটাপন্ন, ৩ জনের পা এবং হাত বিচ্ছিন্ন হয়ে গেছে, বাকীদের অবস্থা তেমন একটা ভালো নয়।

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার: মোহাম্মদ উল্লাহ আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসার জন্য ১০ হাজার টাকা অনুদান দিয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়