রাত পোহালেই ৭০ হাজার পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

শ্রমবাজারে নতুন সম্ভাবনা!

পরের সংবাদ

বীর মুক্তিযোদ্ধাকে বাড়ি উপহার দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১ , ১০:৪৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২১ , ১০:৪৮ অপরাহ্ণ

“মুজিবর্ষে কেউ গৃহহীন থাকবে না” জাতীর জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের বাস্তব প্রতিফলন ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার (২২ জানুয়ারি) জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা প্রবীণ নসিমুদ্দীন নসুকে একটি নতুন বাড়ি উপহার হিসেবে প্রদান করেছেন তিনি।

এদিন প্রধানমন্ত্রীর নির্দেশে ১৩ শতক সরকারি খাস জমিতে নির্মিত তিন কক্ষ বিশিষ্ট বাড়িটি দিনমজুর অসুস্থ বীর মুক্তিযোদ্ধা নসিমুদ্দীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। এ সময় তিনি তাঁর হাতে উপজেলার চৌডালা ইউনিয়নের বাগামারা গ্রামে নির্মিত বাড়ির চাবি তুলে দেন।

জেলা প্রশাসক জানান, বিভিন্ন গণমাধ্যমে গোমস্তাপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. নসিমুদ্দীন নসুর রোগশোকসহ আর্থিক অনটনের বিষয়ে সংবাদ প্রকাশের পর তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছিল এই প্রবীন মুক্তিযোদ্ধার পুনর্বাসনের। এরই প্রেক্ষিতে শুক্রবার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর
জন্য এই বাড়িটি উপহার হিসেবে প্রদান করা হয়।

এছাড়াও মুক্তিযোদ্ধার তিন সন্তানকেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে তিন লক্ষ করে টাকা সহায়তা হিসেবে প্রদান করা হবে এবং সেই সঙ্গে তাদের আবাসনের জন্যও পৃথক উদ্যোগ নেয়া হবে বলেও জানান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

তবে দিনমজুর অসুস্থ মুক্তিযোদ্ধা নসিমুদ্দিন নসু প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি ও আনন্দিত হয়ে বলেন, আমি কখনই ভাবিনি যে প্রধানমন্ত্রী আমার মতো একজন ক্ষুদ্র মুক্তিযোদ্ধাকে মনে করে জীবনের শেষ লগ্নে এই উপহার প্রদান করবেন।

বাড়ি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভুমি) শাহরিয়ার নজির, সহকারী কমিশনার আশিস মমতাজ, চন্দন কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, চৌডালা ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম উপস্থিত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়