×

বিনোদন

সুশান্তের জন্মদিনে জ্যোর্তিবিজ্ঞান পড়ুয়াদের জন্য তহবিল ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ০৫:২৭ পিএম

সুশান্তের জন্মদিনে জ্যোর্তিবিজ্ঞান পড়ুয়াদের জন্য তহবিল ঘোষণা

ফাইল ছবি।

সুশান্তের জন্মদিনে জ্যোর্তিবিজ্ঞান পড়ুয়াদের জন্য তহবিল ঘোষণা

পর্দায় ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিকে মনে পড়ে? যে চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছিলেন ক্ষণজন্মা সুশান্ত সিং রাজপুত। আজ তার জন্মদিন। বেঁচে থাকলে আজকের দিনে ৩৫তম জন্মবার্ষিকীর কেক কাটতেন এ অভিনেতা। তবে ফ্যানদের স্মৃতিতে আজো তিনি উজ্জ্বল হয়ে আছেন। টুইটারে তার ফ্যানেরা ‌‘ওয়ান ডে ফর SSR’ শীর্ষক একটি ক্যাম্পেইন চালু করেছেন। আজকের দিনটি তারা উৎসর্গ করেছেন সুশান্তের স্মৃতিতে। ‘সুশান্ত ডে’ হ্যাশ ট্যাগটিও ট্রেন্ডিং সোশ্যাল মিডিয়ায়।

অভিনেতা হিসেবে সুশান্ত সিং রাজপুত সারাবিশ্বে পরিচিত হলেও জ্যোর্তিবিজ্ঞানে আগ্রহ ছিল সুশান্তের। তাই তো তার দিদি শ্বেতা সিং কীর্তি সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে জ্যোর্তিবিজ্ঞান নিয়ে যারা পড়াশোনা করতে চান; সেসব মেধাবী পড়ুয়াদের জন্য ব্যয় করা হবে সুশান্ত সিং মেমোরিয়াল ফান্ডের ৩৫ হাজার ডলার।

শ্বেতা লেখেন, ‘আমি ভীষণ আনন্দিত এটা জানাতে পেরে যে ভাইয়ের ৩৫তম জন্মদিনে ওর একটা স্বপ্ন অন্তত আমরা পূরণ করতে পেরেছি। ইউসি বার্কেলিতে ৩৫ হাজার ডলারের সুশান্ত সিং রাজপুত ফান্ড তৈরি করা হয়েছে। ইউসি বার্কেলি থেকে যারা মহাকাশ বিজ্ঞান দিয়ে পড়াশোনা করতে চান তারা এই ফান্ডের জন্য আবেদন করতে পারেন। যেসব এঞ্জেলরা এই সুযোগ মানুষের কাছে পৌঁছে দেয়ার মতো ক্ষমতা দিয়েছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ। আমার ছোট ভাই, হ্যাপি বার্থডে। আমি আশা করব, তুমি যেখানেই আছো ভালো আছো, খুশিতে আছো। লাভ ইউ।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App