×

জাতীয়

পদ্মা সেতু ‘শেখ হাসিনা সেতু’ করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ০৩:৫২ পিএম

পদ্মা সেতু ‘শেখ হাসিনা সেতু’ করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর না

জাতীয় সংসদে রাষ্টপতির ওপর ভাষনে স্বপ্নের পদ্মা সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে করার প্রস্তাব করেছেন সরকার দলীয় সংসদ সদস্যগণ। বৃহস্পতিবার গাজীপুর-৩ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। তার ভাষণে বলেছেন, পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু হওয়াই উচিত। এছাড়া আর কিছু হতে পারে না। এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাত নেড়ে ‘না’ ‘না’ করতে দেখা যায়।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তারা একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে মুহাম্মদ ইকবাল হোসেন ও আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ বলেন, আমরা জানি নেত্রী আপনি উদার। আপনি মহানুভবতার মূর্ত প্রতীক। প্রেরণা কোনদিন প্রকাশ্যে আসে না প্রেরণা ভেতরে লালন করে। আর অক্সিজেন নিজেকে জড়িয়ে অপরকে আলোকিত করে। আপনি নিজের নামেই পদ্মা সেতু করবেন। ইতিমধ্যে আপনি না করেছেন কিন্তু আমাদেরও দায়বদ্ধতা আছে।

মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, জাতীয় সংসদের ৩৫০ জন সংসদ সদস্যকে যদি জিজ্ঞেস করেন, সকলে সমস্বরে বলবে আপনার নামে করার। মাননীয় নেত্রী আপনি বড় হবেন না, আমাদেরকে বড় হবার সুযোগ দেন। আমরাও কৃতজ্ঞতা চিত্রে আপনার নামে নাম করার মধ্য দিয়ে আমাদের দায়বদ্ধতা পূরণ করি এই কারণে যে আপনি সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দ্রষ্টা ও কারিগর।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ বলেন, দুনিয়ার সবচেয়ে খরস্রোতা নদী পদ্মাকে শাসন করে বঙ্গবন্ধু কন্যার পক্ষেই সম্ভব হয়েছে এই সেতু নির্মাণ করা। আমি আবারও দাবি জানাই এই সেতুর নাম হবে দেশরতœ শেখ হাসিনা পদ্মা সেতু। প্রধানমন্ত্রী তার বিনয় দিয়ে হয়তো বারবার বলবেন, 'না' আমরা এই প্রজন্মের যারা মানুষ তারা অকৃতজ্ঞ নই, আমরা জানি যখন বিশ্ব ব্যাংক ফান্ড প্রত্যাহার করে নিল, পদ্মা সেতু বাস্তবায়ন অন্তরায় সৃষ্টি হল, বঙ্গবন্ধু কন্যা সাহস করে বললেন নিজের টাকায় পদ্মা সেতু বানাবো এবং তিনি এটা সম্ভব করেছেন মাত্র ১২ বছরে। পদ্মা সেতু আজ বাস্তবতা। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র আজ বাস্তবতা। টানা ২০০ বছর ২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ ৬ কোটি মানুষ পাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App