×

সারাদেশ

নিজ নিজ প্রতিশ্রুতিতে অবিচল রেজাউল ও ডা. শাহাদাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ০৯:৩৮ এএম

নিজ নিজ প্রতিশ্রুতিতে অবিচল রেজাউল ও ডা. শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ঘিরে নগরীতে এখন পুরোদমে ভোটের আমেজ বিরাজ করছে। জমে উঠেছে প্রচার-প্রচারণা। বন্দরনগরীর অলি-গলি ছেয়ে গেছে নির্বাচনী পোস্টার-ব্যানারে। নানা প্রতিশ্রুতি নিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের কাছে। প্রার্থীদের প্রচারণায় রয়েছে নানা প্রতিশ্রুতি। নির্বাচিত হলে ওয়ার্ডের নাগরিক সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রæতি যেমন আছে, তেমনি আছে স্বাস্থ্যসেবা বৃদ্ধি, পরিষ্কার-পরিচ্ছন্ন ওয়ার্ডে পরিণত করার অঙ্গীকার। চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামকে বিশ্বমানের একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রæতি দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন চট্টগ্রামকে স্বাস্থ্যসম্মত পর্যটন নগরী গড়তে পরিকল্পিত পদক্ষেপ নেয়ার প্রতিশ্রæতি দিয়েছেন।

এদিকে চসিক নির্বাচনে ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে ওই ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচন স্থগিত করা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান এ বিষয়ে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের নির্বাচন স্থগিত হলেও মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন পূর্ব নির্ধারিত আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী গতকাল বুধবার নগরীর পাথরঘাটা, বক্সিরহাট ও দেওয়ান বাজার এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, চাক্তাই খাল ও কর্ণফুলিকে ঘিরে দেশের খাদ্যশস্য বাণিজ্যের প্রাণকেন্দ্র চাক্তাই, খাতুনগঞ্জ, বক্সিরহাট এলাকার পাশ দিয়ে বয়ে যাওয়া চাক্তাই খাল ভরাট হয়ে উঠলে আমি চাক্তাই খাল খননের জন্য সংগ্রাম কমিটি গঠন করেছিলাম। চলমান মেগাপ্রকল্পের মাধ্যমে সে সংকট অচিরেই দূর হবে। তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, মেয়র পদে নৌকায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করলে আমি যানজট, জলজট, মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত, স্বাচ্ছন্দ্যময়, বাণিজ্যবান্ধব ও নান্দনিক স্মার্ট সিটি গড়তে ব্যবসায়ী সংগঠনসহ সব শ্রেণিপেশার প্রতিনিধিদের পরামর্শ নিয়ে কাজ করব। গণসংযোগকালে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লী?গের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম না?ছির উদ্দিন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুখ, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক চন্দন ধর, আওয়ামী লীগ নেতা আশফাক আহমেদ, কাউন্সিলর প্রার্থী চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাজী নুরুল হক, মো. জাবেদ, পুলক খাস্তগীর, মহিলা কাউ?ন্সিলর পদপ্রার্থী লুৎফন্নেসা দোভাষ বেবী, রুমকি সেনগুপ্তসহ থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

এদিকে বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন গতকাল বুধবার দিনব্যাপী নগরীর ৯নং উত্তর পাহাড়তলী ও ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, চট্টগ্রাম পর্যটন শিল্পের অপার সম্ভাবনার জায়গা। এখানে রয়েছে ইতিহাসের নানা গুরুত্বপূর্ণ স্থাপনা বিশেষ করে পতেঙ্গা সমুদ্রসৈকত ও ফয়’স লেকসহ অসংখ্য পর্যটন স্পট। তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ করব। ডা. শাহাদাত বলেন, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্যরে পাশাপাশি হাজার বছরের ঐতিহ্যে সমৃদ্ধ চট্টগ্রাম। এখানে ঐতিহাসিক ও পুরাতাত্ত্বিক নির্দশনে ভরপুর। কিন্তু পর্যটন শিল্প বিকাশে সুপরিকল্পিত পদক্ষেপ না থাকায় এ শিল্পকে জাতীয় অর্থনীতির অন্যতম স্তম্ভ করা যায়নি। এ খাতে অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিলে চট্টগ্রাম পর্যটকদের স্বর্গভ‚মি বিবেচিত হতো। পর্যটন শিল্পকে জাতীয় আয়ের প্রধান খাত হিসেবে গ্রহণ করা সম্ভব হবে। তিনি বলেন, ভাসমান, বস্তিবাসী ও ভূমিহীন, শিক্ষাবঞ্চিত হতদরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। এখানে পাহাড় ধস, স্যানিটেশন, শিক্ষা, যাতায়াত ও বিভিন্ন সমস্যা দীর্ঘদিন বিরাজমান রয়েছে। আমি মেয়র নির্বাচিত হলে হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য নিরাপদ আবাসন সমস্যা সমাধানে অগ্রাধিকার দেব। গণসংযোগকালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, চাকসু ভিপি নাজিম উদ্দিনসহ দলের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App