×

পুরনো খবর

করোনা টিকা বেসরকারিভাবে আমদানির প্রস্তাব ফরাজীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ০৪:৩৪ পিএম

করোনা টিকা বেসরকারিভাবে আমদানির প্রস্তাব ফরাজীর

ফাইল ছবি।

করোনার টিকা বেসরকারিভাবে আমদানির প্রস্তাব করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য (পিরোজপুর-৩) ডা. মো. রুস্তম আলী ফরাজী। বৃহষ্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় সংসদে দেয়া বক্তব্যে করোনা টিকা বেসরকারিভাবে আমদানির সুযোগ দেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি।

ফরাজী বলেছেন, টিকা নিয়ে কথা ওঠে। আমি মনে করি এ ব্যাপারে সবার সঙ্গে যোগাযোগ করা উচিত ছিল। বেসরকারিভাবে যারা দক্ষ তাদের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিভিন্ন কোম্পানির সাথে আলোচনা করে, ইউরোপ-আমেরিকা বা চায়না থেকে টিকা আনার সুযোগ দেয়া উচিত।

তিনি বলেন, সরকার যেটা আনছে, সেটা তো আনছেই। বেসরকারিভাবে ভ্যাকসিন এনে তারা আবার এটাকে বিপণন করতে পারে। কারণ ৪০০, ৫০০, ৬০০ টাকা দাম পড়বে, যে কোনো লোক এটার দুইটা ভ্যাকসিন নিতে পারবে। বুস্টার ডোজের জন্য দুইটা লাগবে। তারপর লাগবে কিনা সেটা আরো চিন্তা-ভাবনা করবে গবেষকরা। এজন্য আমি মনে করি যারা ভ্যাকসিন আনতে পারবে তাদেরকে আনার সুযোগ দেয়া হোক। তাতে ৫০ শতাংশ লোক ভ্যাকসিন নিতে পারবেন। বাকি যেটা পারবে না, প্রধানমন্ত্রী যেহেতু সরকারি টাকা দিয়ে আনবেন, এনে দরিদ্র মানুষদের বিনা পয়সায় দেবেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে রুস্তম আলী ফরাজী বলেন, সমালোচকরা সমালোচনা করবেই আপনি তাতে কোনোভাবে ভ্রুক্ষেপ করবেন না। আপনি এগিয়ে যান, দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ চায় দুর্নীতিমুক্ত একটি সমাজ। সাধারণ মানুষের আপনার ওপর আস্থা আছে, এই আস্থা যেন কখনো নষ্ট না হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App