নিষিদ্ধ ট্রাক্টরে অতিষ্ঠ জনজীবন

আগের সংবাদ

ইমোতে কল দিয়ে গোপনাঙ্গ দেখাতেন স্কুল শিক্ষক

পরের সংবাদ

সাকিবের পর এবার দাদি হারালেন জামাল

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১ , ৮:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২১ , ৮:৫২ অপরাহ্ণ

কয়েক দিন আগে দাদি হারিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এবার বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন ও জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার দাদিও পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। জামালের দাদি হামিদা খাতুন বুধবার সন্ধ্যায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছরেরও বেশি।

জামালের দাদি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার চংভাদেরা গ্রামের নিজ বাসভবনে মারা যান। তিন ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। হামিদা খাতুনের মৃত্যুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি, নির্বাহী কমিটির সব সদস্য, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সব স্ট্যান্ডিং কমিটি, বাফুফের সব কর্মকর্তা-কর্মচারী শোক এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে জামাল ভূঁইয়া এখন আছেন ভারতে। দেশটির আই লিগে খেলার জন্য মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে আছেন তিনি। পশ্চিমবঙ্গের জায়ান্ট এই ক্লাবের জার্সিতে এরইমধ্যে তিনটি ম্যাচ খেলেছেন ডেনমার্ক প্রবাসী এই বাংলাদেশি ফুটবলার। তিন ম্যাচের প্রথমটিতে জয় দিয়ে শুরু করেছিল মোহামেডান। ম্যাচটিতে সুদেভা মুনলাইটকে ১-০ গোলের হারের স্বাদ দেয় জামাল ভূঁইয়ারা। পরের দুই ম্যাচের দুটিতেই ড্র করেছে মোহামেডান। এর মধ্য চার্চিল ব্রাদার্সের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর অ্যাথলেটিক ইউনিয়ন এফসির বিপক্ষে ২-২ গোলে ড্র করে তারা।

তিন ম্যাচর খেলার পর অনেকটা সুবিধাজনক অবস্থানে রয়েছে জামালের মোহামেডান স্পোর্টিং ক্লাব। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট তাদের। টেবিলে মোহামেডানের অবস্থান তিনে। তাদের ওপরে আছে কেবল চার্চিল ব্রাদার্স ও রিয়াল কাশ্মির এফসি। তিন ম্যাচে কাশ্মিরের পয়েন্ট ৭। তিন ম্যাচের দুটিতে জয় ও একটিতে ড্র করেছে তারা। দুইয়ে থাকা রিয়াল কাশ্মিরের পয়েন্টও মোহামেডানের সমান। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় জামাল ভূঁইয়াদের চেয়ে একধাপ উপরে রয়েছে দলটি।

জামাল ভূঁইয়া বাংলাদেশের ক্লাব সাইফ স্পোর্টিং থেকে কালকাতার মোহামেডানে পাড়ি জমিয়েছেন। ধারে খেলা শেষে বাংলাদেশে প্রিমিয়ার লিগের মধ্য মৌসুমে দেশে চলে আসার কথা রয়েছে এই ফুটবলারের। এসে তিনি যোগ দেবেন সাইফ স্পোর্টিং ক্লাবে। তার অনুপস্থিতে সাইফ খেলেছে ফেডারেশন কাপের ফাইনালে। যেখানে জমজমাট লড়াইয়ের ম্যাচে বসুন্ধরা কিংসের বিপক্ষে ১-০ গোলের পরাজয় বরণ করে তারা।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়