তিন স্ত্রীকে নিয়ে আরেক স্ত্রীর জন্য ভোট প্রার্থনা

আগের সংবাদ

রাস্তার পাশের ঘরে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক, নিহত ১

পরের সংবাদ

প্যারিস জলবায়ু চুক্তিসহ ১৭ নির্বাহী আদেশে সই বাইডেনের

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১ , ১০:৪৮ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২১ , ১০:৫১ পূর্বাহ্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর প্রথম দিন ১৫টি নির্বাহী আদেশ ও দুটি দাপ্তরিক নথিতে স্বাক্ষর করেছেন জো বাইডেন। স্থানীয় সময় বুধবার ওভাল অফিসে গিয়ে একে একে এসব আদেশে স্বাক্ষর করেন তিনি। এর মধ্যে মাস্ক পরা, প্যারিস জলবায়ু চুক্তিতে প্রত্যাবর্তনসহ গুরুত্বপূর্ণ ইস্যুতে নির্বাহী আদেশ জারি করেছেন বাইডেন।

নির্বাহী আদেশে স্বাক্ষরের দিক থেকে ট্রাম্প ও বারাক ওবামাকে পেছনে ফেলেছেন বাইডেন। ট্রাম্প শপথগ্রহণের পর দুই সপ্তাহে ৮টি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছিলেন। আর বারাক ওবামা ৯টিতে স্বাক্ষর করেছিলেন।

বিবিসির খবরে বলা হয়েছে, এসব নির্বাহী আদেশে স্বাক্ষরের মধ্য দিয়ে বাইডেন বুঝিয়ে দিলেন, ট্রাম্পের নীতি পাল্টে দিতে তিনি বিলম্ব করতে রাজি নন।

সিএনএনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রজুড়ে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক সংক্রান্ত নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন জো বাইডেন। যুক্তরাষ্ট্রকে প্যারিস জলবায়ু চুক্তিতে ফিরিয়ে আনার কাজ শুরু করে দিয়েছেন তিনি। এ চুক্তিতে ফেরার বিষয়ে জাতিসংঘে নোটিশ পাঠানো হয়েছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়