আলো

আগের সংবাদ

পারমিতা

পরের সংবাদ

টানা তৃতীয় সিরিজ জয়ের হাতছানি তামিমদের

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১ , ১০:১১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২১ , ১১:২৫ অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ১০ মাস বাংলাদেশ জাতীয় দল খেলতে নামেনি। বুধবার দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নেমে দুর্দান্ত এক জয়ের মাধ্যমে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ও বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রর্ত্যাবর্তনটা রাঙায় টাইগাররা। শুক্রবার ঢাকার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বেলা ১১টা ৩০ মিনিটে। এদিকে এই ম্যাচটিতে জিতলেই সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিততে পারলে ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা ৩টি ওয়ানডে সিরিজে জয় তুলে নিতে পারবে টাইগাররা। ২০১৮ সালের জুলাই মাসে ২-১ ব্যবধানে প্রথম সিরিজ জেতে মুশফিক-তামিমরা ওয়েস্ট ইন্ডিজে গিয়ে। এরপর সে বছর ডিসেম্বরে বাংলাদেশে আসে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই দেখাতেও ২-১ ব্যবধানে হারে তারা। ফলে শুক্রবার যদি বাংলাদেশ দ্বিতীয় ম্যাচটিতে জয় তুলে নিতে পারে তাহলে সিরিজ জয়ের হ্যাটট্রিক হয়ে যাবে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয় পেসার হাসান মাহমুদের। আর এই ম্যাচটিতে ৩টি উইকেট নিয়ে নিজের অভিষেকটা বেশ ভালোভাবেই রাঙিয়েছেন তিনি। মূলত সাইফউদ্দিন না খেলায় দলে সুযোগ হয় হাসান মাহমুদের। হাসান মাহমুদ এমন পারফরমেন্স করায় এখন সবার প্রশংসায় ভাসছেন। তবে বোলিং কোচ ওটিস গিবসন জানিয়েছেন যে হাসানের পারফরমেন্সে তারা অতটা অবাক হননি। কারণ হাসান মাহমুদ অনেক দিন ধরেই তাদের নজরে রয়েছেন। আর তারা দেখতে পেয়েছেন হাসান মাহমুদের প্রতিভা। এখন সবার প্রত্যাশা হাসান মাহমুদ শুক্রবার ম্যাচটিতেও জ্বলে উঠবেন।

ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ম্যাচটিতে মাত্র ১২২ রানে আটকে দেয় বাংলাদেশ। অনভিজ্ঞ এই দলকে মূলত ভড়কে দেন সাকিব আল হাসান। তিনি মাত্র ৮ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। ওয়ানডেতে সাকিবের এখন উইকেট সংখ্যা হলো ২৬৪টি। এখন সাকিব যদি সিরিজের বাকি ২টি ম্যাচে সব মিলিয়ে ৬টি উইকেট তুলে নিতে পারেন তাহলে তিনি বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি হতে পারবেন। বর্তমানে ২৬৯টি উইকেট নিয়ে শীর্ষে আছেন মাশরাফি বিন মুর্তজা। তিনি যেহেতু দলে এখন নেই তাই সাকিবের সামনে সর্বোচ্চ উইকেট শিকারির জায়গাটি নিজের দখলে নেয়ার জন্য মোক্ষম একটি সুযোগ রয়েছে। এখন দেখার বিষয় তিনি এটি বাকি ২টি ম্যাচে করতে পারেন কিনা।

করোনা ভাইরাসের অজুহাত দিয়ে ওয়েস্ট ইন্ডিজ মূলত বাংলাদেশে পাঠায় তাদের দ্বিতীয় সারির ও দুর্বল শক্তির দল। প্রথম ম্যাচটিতে টাইগারদের বিপক্ষে ৬ জন ক্রিকেটারের অভিষেক হয়। তবে ওয়েস্ট ইন্ডিজ খর্বশক্তির দল পাঠানোয় আদতে লাভ হয়েছে বাংলাদেশের। কারণ ম্যাচগুলো যে বিশ্বকাপের বাছাই।

এদিকে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের এই সিরিজটি এখন দেখা যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন, নাগরিক টিভি ও টি স্পোর্টসে। এখন দ্বিতীয় ম্যাচটি অনলাইনেও উপভোগ করতে পারবেন দর্শকরা দেশের ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবির অ্যান্ড্রয়েড স্মার্ট ডিভাইস বিঞ্জেওতে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেসরকারি মোবাইল প্রতিষ্ঠান রবির পক্ষ থেকে জানিয়েছে ইম্প্যাক্ট পিআর।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়