×

সারাদেশ

সাতক্ষীরায় ১১৪৮টি পরিবার পাচ্ছে নতুন ঘর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ০৭:৫৯ পিএম

সাতক্ষীরায় ১১৪৮টি পরিবার পাচ্ছে নতুন ঘর

ছবি: প্রতিনিধি

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন দরিদ্র ১ হাজার ১৪৮টি পরিবার প্রথম ধাপে লাল-সবুজের নতুন ঘর পেতে যাচ্ছে। আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নির্দিষ্ট সময়ে ঘর হস্তান্তরের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। জেলা প্রশাসকের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা এই ঘর নির্মাণ কাজ নিয়মিত পর্যবেক্ষণ করছেন।

সাতক্ষীরা জেলার দুর্যোগ কবলিত এলাকা হওয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান ঠিক রাখা ও সময় মত গৃহ নির্মাণ কাজ শেষ নামানোর লক্ষ্যে, প্রতিনিয়ত জেলার বিভিন্ন প্রান্তে ঘরের নির্মাণ কাজ পরিদর্শনে ছুটে যাচ্ছেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

ইতোমধ্যে এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। উদ্বোধনের পর চাবি তুলে দেয়া হবে দরিদ্র মানুষের হাতে। যাদের জমি আছে ঘর নেই অথবা জমি ও ঘর কিছুই নেই তাদের চোখে-মুখে পাকা ঘরে বসবাস এবং বেঁচে থাকার নতুন স্বপ্ন। এজন্য তাদের বেঁচে থাকার নতুন আশা।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, দরিদ্র মানুষ এবার ইটের তৈরি দুটি রুম, একটি বারান্দা, বাথরুম, রান্নাঘর সহ পাকা বাড়ি পাবেন। " মুজিব বর্ষের অঙ্গীকার গৃহহীন থাকবে না একটি পরিবার "এই প্রকল্প বাস্তবায়নে আশার আলো দেখতে শুরু করেছে হতদরিদ্র মানুষ। শুধু ঘর নয়, সঙ্গে পাচ্ছেন জমির দলিলও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App