×

সারাদেশ

বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ০৫:০৩ পিএম

বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা

ছবি: প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত তাদের দন্ডিত করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার কুঠিপাড়া গ্রামের ফজর শেখের ছেলে রফিকুল ইসলাম (৩০), খানুসবাড়ী এলাকার আজিতের ছেলে বেলাল হোসেন (২৫), সিরাজগঞ্জ সদরের ধানবান্ধি গ্রামের ওহেদ আলীর ছেলে আব্দুল হামিদ (৬০), বগুড়ার ধুনট পৌর এলাকার সরকারপাড়া গ্রামের অজয় সরকারের ছেলে সবুজ সরকার (৩০), সারিয়াকান্দি উপজেলার আওলাকান্দি গ্রামের কামাল হোসেনের ছেলে নাছিম হোসেন (২১) ও পূণ্য প্রামানিকের ছেলে কামাল হোসেন (৩৫)। এদের মধ্যে রফিকুল ইসলাম ও আব্দুল হামিদের ৫০ হাজার টাকা করে অর্থদন্ড এবং অপর চারজনকে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

সিরাজগঞ্জ সদর নৌ-থানার পুলিশ পরিদর্শক (ওসি) বাবর আলী খাঁন ভো‌রের কাগজ‌কে বলেন, বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নে যুমনা নদীতে অভিযান চালানো হয়। অভিযানকালে চর খনন করে অবৈধভাবে বালু উত্তোলন, পরিবহন ও টাকা আদায় কাজে জড়িত থাকার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া অবৈধ বালু উত্তোলন ও পরিহবন কাজে ব্যবহৃত ২টি ছোট নৌকা, ১টি বাল্ক হেড ও ১টি বোলগেড জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত গ্রেপ্তারদের জেল-জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত ভো‌রের কাগজ‌কে বলেন, বালু ও মাটি উত্তোলন আইন অনুযায়ী সরকারি অনুমতি ব্যতীত বালু ও মাটি উত্তোলন, পরিবহন ও তাদের সহায়তাকারী সবাই অপরাধী। যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে দু’জনকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড এবং ৪ জনের ৭দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App