সংবাদের প্রতিবাদ জানাল আ.লীগ মনোনীত প্রার্থী

আগের সংবাদ

সাতক্ষীরায় ১১৪৮টি পরিবার পাচ্ছে নতুন ঘর

পরের সংবাদ

হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১ , ৭:৩২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২১ , ১১:১৮ অপরাহ্ণ

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেকের আগেই হোয়াইট হাউস ত্যাগ করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (২০ জানুয়ারি) স্থানীয় সময় ভোর সোয়া পাঁচটার দিকে বিশেষ হেলিকপ্টারে হোয়াইট হাউস ছাড়েন তিনি।

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডেমোক্র্যাট দলের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার সঙ্গে কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। সেখানে উপস্থিত থাকছেন না ট্রাম্প। এবারের শপথ অনুষ্ঠানে ওয়াশিংটন ডিসি ভূতুড়ে নগরীতে পরিণত হয়েছে। সেনাবেষ্টনির মধ্যেই শপথ নিতে হবে বাইডেন ও হ্যারিসকে। তবে অনুষ্ঠানে নামিদামি সব তারকার উপস্থিতি মিলবে।

হোয়াইট হাউস ত্যাগ করলেন ডোনাল্ড ট্রাম্প

সাধারণত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের অভিষেক হয়ে থাকে আনন্দমুখর পরিবেশে। লাখ লাখ মানুষ অভিষেক অনুষ্ঠান উদযাপন করতে ওয়াশিংটন ডিসিতে জড়ো হন। আমন্ত্রিত অতিথি ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে অনুষ্ঠান দেখতে আসে মানুষ। কিন্তু এবার সেই চিরচেনা দৃশ্যের দেখা মেলবে না শপথ অনুষ্ঠানে। করোনা ভাইরাস ও নিরাপত্তার কারণে এবার সাধারণ মানুষ অনুষ্ঠানে আসতে পারছেন না। যা মার্কিনীরা তাদের ইতিহাসে কখনো দেখেনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়