হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

সাতক্ষীরায় ১১৪৮টি পরিবার পাচ্ছে নতুন ঘর

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১ , ৭:৫৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২১ , ৯:৩৫ অপরাহ্ণ

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন দরিদ্র ১ হাজার ১৪৮টি পরিবার প্রথম ধাপে লাল-সবুজের নতুন ঘর পেতে যাচ্ছে। আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নির্দিষ্ট সময়ে ঘর হস্তান্তরের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। জেলা প্রশাসকের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্টরা এই ঘর নির্মাণ কাজ নিয়মিত পর্যবেক্ষণ করছেন।

সাতক্ষীরা জেলার দুর্যোগ কবলিত এলাকা হওয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান ঠিক রাখা ও সময় মত গৃহ নির্মাণ কাজ শেষ নামানোর লক্ষ্যে, প্রতিনিয়ত জেলার বিভিন্ন প্রান্তে ঘরের নির্মাণ কাজ পরিদর্শনে ছুটে যাচ্ছেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

ইতোমধ্যে এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। উদ্বোধনের পর চাবি তুলে দেয়া হবে দরিদ্র মানুষের হাতে। যাদের জমি আছে ঘর নেই অথবা জমি ও ঘর কিছুই নেই তাদের চোখে-মুখে পাকা ঘরে বসবাস এবং বেঁচে থাকার নতুন স্বপ্ন। এজন্য তাদের বেঁচে থাকার নতুন আশা।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, দরিদ্র মানুষ এবার ইটের তৈরি দুটি রুম, একটি বারান্দা, বাথরুম, রান্নাঘর সহ পাকা বাড়ি পাবেন। ” মুজিব বর্ষের অঙ্গীকার গৃহহীন থাকবে না একটি পরিবার “এই প্রকল্প বাস্তবায়নে আশার আলো দেখতে শুরু করেছে হতদরিদ্র মানুষ। শুধু ঘর নয়, সঙ্গে পাচ্ছেন জমির দলিলও।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়