টাইগারদের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আগের সংবাদ

ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

পরের সংবাদ

ভারতের ৩৫ লাখ টিকা আসছে কাল

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১ , ৬:১৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২১ , ৯:৫৯ অপরাহ্ণ

ভারত থেকে আগামীকাল বৃহস্পতিবার করোনাভাইরাসের ৩৫ লাখ ডোজ ভ্যাকসিন বাংলাদেশে আসবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বুধবার (২০ জানুয়ারি) ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে কন্ট্রাক্ট ফার্মিংয়ের ওপরে একটি অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। পররাষ্ট্রমন্ত্রীর সাথে এ সময় প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

আব্দুল মোমেন বলেন, ভারত উপহার হিসেবে করোনার ২০ লাখ ডোজ টিকা বাংলাদেশকে দেবে। এছাড়া বেসরকারি প্রতিষ্ঠানটি (বেক্সিমকো) যে চুক্তি করেছে, তার প্রথম চালান হিসেবে ১৫ লাখ ভ্যাকসিন আসবে। তিনি বলেন, আগামীকাল সব মিলিয়ে মোট ৩৫ লাখ ডোজ টিকা আসবে এবং আসার পরপরই ভ্যাকসিন কর্মসূচি শুরু করে দেয়া হবে। টিকা কর্মসূচি ধারাবাহিকভাবে চলতে থাকবে জানিয়ে তিনি বলেন, টিকা পাওয়ার বিষয়ে আমরা এখন যথেষ্ট নিশ্চিত।

রাশিয়া, চীনসহ আরো কয়েকটি দেশ বাংলাদেশকে টিকা দেয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে বলে জানান আব্দুল মোমেন। তিনি বলেন, ‘রাশিয়া অনেক ভ্যাকসিন দিতে চায়। এই দলে চীনও আছে।’ চীন কোনো উপহার দিচ্ছে কিনা সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়