নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

‘গিয়ে দেখতে পাই ফ্যানের সঙ্গে ঝুলছেন মডেল সাদিয়া’

পরের সংবাদ

টিকা দান শুরু হবে এ মাসেই, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১ , ১২:১৪ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২১ , ১:২৩ অপরাহ্ণ

ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো টিকা বাংলাদেশে আসছে আগামীকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি)। দুপুর দেড়টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে বাংলাদেশে আসবে ২০ লাখ টিকা। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার, স্বাস্থ্য মন্ত্রীসহ উরধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আর সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে ক্রয়কৃত তিন কোটি টিকার মধ্যে প্রথম লটের ৫০ লাখ টিকা দেশে আসছে ২৫ জানুয়ারি।

বুধবার (২০ জানুয়ারি) করোনার টিকা নিয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নান। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করভী হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

কবে নাগাদ টিকা দান শুরু হবে তা এখনো চূড়ান্ত হয়নি উল্লেখ করে সচিব বলেন, টিকা হাতে পাবার পর তা নির্ধারণ হবে। আশা করা হচ্ছে ২৭ কি ২৮ তারিখের মধ্যে টিকা দান‌ শুরু হবে।

প্রথম পর্যায়ে পরীক্ষামূলক ভাবে নির্বাচিত ২০ থেকে ২৫ জনকে টিকা দেয়া হবে। তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হবে। এছাড়া কুয়েত মৈত্রী, কুর্মিটোলা হাসপাতালসহ চারটি হাসপাতালের পাঁচশত স্বাস্থ্যকরমীকে টিকা দেয়া হবে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়