শীতে শিশুর যত্ন

আগের সংবাদ

অর্থনৈতিক মন্দা এড়াতে পেরেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ঢাকা কমিউনিটি হাসপাতালে স্কুল স্বাস্থ্য সেবা কর্মসূচীর উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২১ , ৫:২৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২১ , ৫:২৮ অপরাহ্ণ

পিতৃমাতৃহীন বা পিতৃহীন এতিম শিশুদের ভরণপোষণ, শিক্ষা, প্রশিক্ষণ এবং উপযুক্ত মর্যাদায় সমাজে পুনর্বাসনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সরকারি শিশু পরিবার পরিচালনা করছে। দৃষ্টি , শ্রবণ ও বাক প্রতিবন্ধী দরিদ্র শিশু-কিশোরদের জন্য পরিচালনা করছে আবাসিক শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্রগুলো। গত বছরের ডিসেম্বর থেকে ঢাকার অনাথ, উদ্বাস্তু ও প্রতিবন্ধী শিশু কিশোরদের সাতটি স্কুল ডিসিএইচ ট্রাস্টের স্কুল স্বাস্থ্য সেবা কর্মসূচীর সঙ্গে যুক্ত হয়েছে। ঢাকা জেলা প্রশাসকের আগ্রহ এবং সমাজ সেবা অধিদপ্তরের সহযোগিতায় ঢাকা কমিউনিটি হাসপাতাল এ কর্মসূচী শুরু করেছে।

বুধবার (২০ জানুয়ারি) সমাজ সেবা অধিদপ্তর পরিচালিত দরিদ্র, অনাথ ও প্রতিবন্ধী বিদ্যালয়গুলোতে ঢাকা কমিউনিটি হাসপাতালের ‘স্কুল স্বাস্থ্য সেবা’ কর্মসূচীর উদ্বোধন করা হয়। তেজগাঁয়ের সরকারি শিশু পরিবার (বালিকা)-এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শহীদুল ইসলাম বলেন, অনাথ অসহায় শিশুদের আমরা যদি নিজেদের সন্তান হিসাবে মনে করি তাহলে আল্লাহ্ আমাদের উপর সন্তুষ্ট হবেন। ঢাকা কমিউনিট হাসপাতাল এ অনাথ শিশুদের চিকিৎসার সেবা দিয়ে সেবামুলক প্রতিষ্ঠান হিসাবে এক মহান দায়িত্ব পালন করলেন। এজন্য তিনি ঢাকা কমিউনিটি হাসপাতালের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুকনুল হক। অতিথি হিসাবে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বজনাব সুকুমার চক্রবর্তী, পরিচালক, অর্থ ও হিসাব বিভাগ; মো. ওয়াকার হোসেন, পরিচালক, যোগযোগ ও জনসংযোগ বিভাগ, মো: জাবেদ ইউসুফ, পরিচালক, কেন্দ্রীয় প্রশাসন ; মো. গোলাম মোস্তফা, পরিচালক, প্রকল্প ও গবেষণা বিভাগ; ডা: ওমর শরীফ ইবনে হাসান, হাসপাতাল পরিচালক, শিশু বিশেষজ্ঞ ডা: ফুয়াদুল ইসলাম, আইন উপদেষ্টা এডভোকেট আব্বাছ উদ্দিন প্রমুখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়