×

সারাদেশ

পৃথিবীর সব থেকে বড় রোগের নাম হচ্ছে ক্ষুধা রোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২১, ০২:৫৯ পিএম

পৃথিবীর সব থেকে বড় রোগের নাম হচ্ছে ক্ষুধা রোগ

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘পৃথিবীর সব থেকে বড় রোগের নাম হচ্ছে ক্ষুধা রোগ, যা জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত হয়। আর সব থেকে বড় বিষয় হচ্ছে এই রোগের পথ্য ধনী-দরিদ্র সবাইকেই গ্রহণ করতে হয়, তাও আবার তিন বেলা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে নড়াইল সদর উপজেলার মাইজপাড়া এলাকায় সকাল ১১টায় অনুষ্ঠিত মাঠ দিবসের অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মাশরাফি বলেন, এ রোগের ডোজ এক সপ্তাহ বা একমাসের জন্য নয়, সারা জীবনব্যাপী। যে সকল মানুষ এই রোগের পথ্য তৈরিতে কাজ করেন, তাঁরাই দেশের সেরা যোদ্ধা। তাঁদের জন্য যে কোন বিশেষণই আমার কাছে খাটো মনে হয়। করোনার সময়ে যদি তারা হাত গুটিয়ে বসে থাকতেন, তাহলে খাদ্যের অভাব দেখা দিত এবং সেই মহামারীতে আমরা শেষ হয়ে যেতাম। তাই আমার সংসদীয় এলাকায় (নড়াইল-২) আপনাদের সম্মান প্রদান স্বরূপ যে কোন অনুষ্ঠানে অতিথিদের সারিতে আপনাদের জন্য একটি আসন সংরক্ষিত করতে চাই, সেই আসনটি গ্রহণ করে আমাকে উৎসাহিত করবেন।’

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ দীপক কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, কৃষক লাল মোহাম্মদ মিয়া, সদর উপজেলা কৃষি অফিসার মো: জাহিদুল ইসলাম, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো: জিল্লুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App