×

খেলা

কুস্তিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২১, ০৮:৩৯ পিএম

কুস্তিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুস্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খেলোয়াড়দের উল্লাস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২ দিনব্যাপী ওয়ালটন দশম সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২ বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। পুরুষ বিভাগে বাংলাদেশ আনসার ৮টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ ১০টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়। আর মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ আনসার পেয়েছে ৬টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ ১০টি পদক। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ (পুরুষ ও মহিলা) দলকে ট্রফি দেয়া হয়েছে। এছাড়া প্রতিযোগিতার প্রতিটি ওজন শ্রেণির বিজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়েছে।

পুরুষ বিভাগে রানার্সআপ হওয়া বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ১টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জসহ ১০টি পদক। আর তৃতীয় হওয়া বাংলাদেশ পুলিশ পেয়েছে ১টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক। মহিলা বিভাগে রানার্সআপ বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ৩টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক। তৃতীয় হওয়া বাংলাদেশ পুলিশ দল পেয়েছে ১টি স্বর্ণ ও ৯টি ব্রোঞ্জসহ মোট ১০টি পদক।

আজ(মঙ্গলবার) শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দল ও খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল-বিন আনোয়ার (ডন)। এ সময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহসম্পাদক মেসবাহ উদ্দিন আজাদ, আনসারের সহকারী পরিচালক মো. রায়হান উদ্দিন ফকিরসহ অন্যরা।

২ দিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও নারী বিভাগে ৪টি করে দল অংশ নিয়েছিল। অংশ নেয়া দলগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যেখানে পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো ছিল- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৪, ৭৯, ৮৬, ৯২, ৯৭ ও ১২৫ কেজি। মহিলা বিভাগের ওজন শ্রেণিগুলো ছিল- ৫০, ৫৩, ৫৫, ৫৭, ৫৯, ৬২, ৬৫, ৬৮, ৭২ ও ৭৬ কেজি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App