দুর্ঘটনায় মৃত্যুর মিছিল!

আগের সংবাদ

তানোরে হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত জনজীবন!

পরের সংবাদ

মান্দায় নতুন ঘর পাচ্ছে ৯০ গৃহহীন পরিবার

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:১৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:১৭ অপরাহ্ণ

নওগাঁর মান্দায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাথা গোঁজার নতুন ঠিকানা পাচ্ছেন ৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় গৃহহীনদের এসব বসতবাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের তদারকিতে ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে নির্মাণ কাজ।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, সরকারের এক নম্বর খতিয়ানভূক্ত সম্পত্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রেরিত ডিজাইন অনুসরণ করে এসব বসতবাড়ি নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব বসতবাড়িতে থাকছে দুইটি শয়নঘর, একটি টয়লেট, রান্নাঘর, কমনপেস ও একটি বারান্দা। প্রত্যেক পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে আলাদা আলাদা বাড়ি।

সূত্রটি আরও জানায়, উপজেলার মৈনম ইউনিয়নের বর্দ্দপুর এলাকায় ৪৯টি, ভালাইন ইউনিয়নের মোয়াই গ্রামে ২১টি, প্রসাদপুর ইউনিয়নের মঞ্জিলতলা ও কালিকাপুর ইউনিয়নের ছোটমুল্লুক গ্রামে ৭টি করে, পরানপুর ইউনিয়নের হাটোইরে ২, নুরুল্লাবাদ ইউনিয়নের দোডাঙ্গী গ্রামে ৩ এবং মান্দা ইউনিয়নের দোসতি গ্রামে ১টি বসতবাড়ি নির্মাণ করা হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন, ডিজাইন অনুসরণ করে যথাযথভাবে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। নির্মাণ কাজ সার্বক্ষনিক তদারকি করেছেন উপজেলা প্রশাসন। সঠিক সময়ের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার ৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বসতবাড়ি নির্মাণ করা হয়েছে। আগামি ২৩ জানুয়ারি দেশব্যাপি একযোগে এসব বসতবাড়ি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরই ৯০টি পরিবারের মাঝে বসতবাড়ি, জমির দলিলসহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়