গাইবান্ধায় শীতের তীব্রতায় জনজীবন স্থবির

আগের সংবাদ

দুর্ঘটনায় মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় ইবি বাসচালককে গণপিটুনি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ

মদ্যপ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের গাড়ি চালাতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাসচালক মোস্তফা কামাল। রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় কুষ্টিয়া শহরের বাবর আলী গেটের সামনে এ ঘটনা ঘটে। এসময় তিনি উপস্থিত জনতার হাতে গণপিটুনির শিকার হন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস বিষয়টি খতিয়ে দেখতে প্রশাসন বরাবর চিঠি পাঠিয়েছেন। তবে ঐ ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন ঐ গাড়ি চালক।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের মিনি বাসচালক মোস্তফা রবিবার সন্ধ্যার দিকে শহরের এন এস রোডে গাড়ি চালিয়ে সিগন্যাল মোড়ের দিকে যাচ্ছিলেন। এসময় বাবর আলী গেট অতিক্রমের সময় মদ্যপ অবস্থায় থাকায় নিয়ন্ত্রন হারিয়ে একটি রিক্সা ও একটি প্রাইভেট কারকে ধাক্কা দেন। উপস্থিত জনতার কাছে বিষয়টি সন্দেহ লাগলে তারা গাড়িটি আটকান। এসময় চালককে নিচে নামিয়ে তারা গণপিটুনি শুরু করেন। পরে প্রাণ বাঁচাতে তিনি ঘটনাস্থল থেকে দৌড়ে পালান।
ঘটনাক্রমে ঐ রাস্তায় বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিবহন প্রশাসক অধ্যাপক রেজওয়ানুল ইসলাম যাচ্ছিলেন। এসময় তিনি গাড়িটি চেক করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন সংবাদ পেয়ে তিনি কুষ্টিয়া সদর থানা পুলিশে জানান। পরে পুলিশী সহায়তায় গাড়িটি শহরের কাস্টম মোড়ের বিশ্ববিদ্যালয়ের গ্যারেজে রাখা হয়। তবে গাড়ির কোন ক্ষতি হয়নি বলে জানা গেছে।
উপস্থিত জনতার অভিযোগ, তিনি অস্বাভাবিক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। ফলে নিয়ন্ত্রন হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দেন। তাই অবস্থা বেগতিক দেখে তারা গাড়ি আটকিয়ে চালককে নিচে নামিয়ে উত্তম-মাধ্যম দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘সেদিন কোন ট্রিপ না থাকলেও তিনি মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়েছেন- এমন অভিযোগ পাওয়া গেছে। সেদিন গাড়ি চালানোর ব্যাপারে তার অফিস থেকে কোন সিগন্যাল ছিল না। আমরা এব্যাপারে রেজিস্ট্রার বরাবর নোট পাঠিয়েছি। প্রশাসন তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিবেন।’

উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়ের এক গাড়ি চালকের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল হলে ক্যাম্পাস জুড়ে সমালোচনার ঝড় ওঠে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়