ঝিনাইদহে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

আগের সংবাদ

শেরপুর পৌরসভা নির্বাচনে আলোচনায় ২ সাংবাদিক

পরের সংবাদ

চারে সন্তুষ্ট সাকিব

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১ , ৯:০৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২১ , ৯:০৬ অপরাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ফেরার ম্যাচে নিজের প্রিয় ব্যাটিং পজিশনে খেলতে পারছেন না তিনি। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী ক্যারিবীয়দের বিপক্ষে চার নম্বরে ব্যাটিং করতে হবে তাকে। তবে ভবিষ্যতে চাইলে তিন নম্বরেও ফিরে যেতে পারবেন তিনি। তাই সাকিব নিজেও চার নম্বরে খেলতে প্রস্তুত আছেন। আজ(মঙ্গলবার) ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

ব্যাট-বল হাতে ক্রিকেট মাঠে সাকিবের দাপট নতুন কিছু নয়। মাঠে নামার আগে নিজেকে তৈরি করার কৌশল তার খুব ভালোই জানা। তাইতো গত বিশ্বকাপে তিন নম্বরে নেমে সাকিব প্রমাণ করেছেন, এই পজিশনে তিনি কতটা যোগ্য। তিনি ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাটিং-বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন। ৮ ইনিংসে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে ৬০৬ রান করেছেন। ব্যাটিং গড় ছিল ৮৬.৫৭। এমনকি ইংল্যান্ডে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। যদিও এই মুহূর্তে সাকিবকে তিন নম্বরের জায়গা ছেড়ে দিতে হলেও ভবিষ্যতে ওই জায়গাটা উন্মুক্তই থাকবে। এ বিষয় তামিম বলেন, আমরা যখন ক্যাম্প শুরু করি, সাকিবের প্রতি বার্তাটা খুব স্পষ্ট ছিল।

আমি ব্যক্তিগতভাবেও তার সঙ্গে কথা বলেছি। এতে (পজিশন নিয়ে) তার কোনো সমস্যা নেই, সে বুঝেছে। আর এটা তাকে বিশ্রামের সুযোগ দেবে। সে লম্বা সময় পর আসছে। আমরা সবাই জানি সে কতটা ভালো করেছে তিন নম্বরে। ওর রেকর্ড ওর হয়ে কথা বলবে। আমরা এটা নিয়ে অবগত আছি। তাছাড়া আমি ওর সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি। চার নম্বরে ব্যাট করতে সে প্রস্তুত আছে। আমি তাকে এটাও বলেছি, সে যদি কখনো তিন নম্বরে ফিরতে চায়, তাহলে যেন আমার সঙ্গে কথা বলে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়