টিকায় দশ কাজের এক কাজে বাংলাদেশ

আগের সংবাদ

মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় ইবি বাসচালককে গণপিটুনি

পরের সংবাদ

গাইবান্ধায় শীতের তীব্রতায় জনজীবন স্থবির

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ

গত কয়েকদিনের শৈত্য প্রবাহ ও সূর্যের মুখ দেখা না যাওয়ায় গাইবান্ধার সর্বত্র তীব্র শীত ও কনকনে ঠাণ্ডায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। মঙ্গলবার (১৯ জানুয়ারি) জেলার উপর দিয়ে শৈতপ্রবাহ বয়ে যাওয়ায় দিনভর ঘন-কুয়াশার চাদরে ঢেকে থেকেছে প্রকৃতি। দিনের বেলাতেও হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে টিপ টিপ বৃষ্টির মতো ঘন কুয়াশা পড়তে থাকায় বাড়ছে শীতের প্রকোপ। এই পরিস্থিতিতে গরম কাপড়ের স্বল্পতায় চরম দুর্ভোগে পড়েছে জেলার নদ-নদীর অববাহিকার ১৬৫টি চরাঞ্চলে বসবাসকারী অতিদরিদ্র মানুষজন।

ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের কারণে চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকরা জমিতে কাজ করতে পারছে না। সরকারি-বেসরকারিভাবে শীতবস্ত্র বিতরণ করা হলেও অনেকের ভাগ্যে সেগুলো মিলছে না। অপরদিকে কয়েকদিনের শীতের তীব্রতায় কোল্ড ডায়রিয়া, আমাশয়সহ বিভিন্ন শীতজনিত রোগে আক্রান্ত রোগির সংখ্যা বৃদ্ধি পেয়েছে স্থানীয় হাসপাতালগুলোতে। নিম্ন আয়ের ও মধ্যবিত্ত লোকজনকে শীত বস্ত্রের জন্য পুরাতন কাপরের দোকানে ভীর করতে দেখা গেছে। গাইবান্ধা কৃষি অফিস সূত্রে জানা গেছে, আকাশে মেঘ থাকায় শীতের তীব্রতা থাকছে। শৈতপ্রবাহ আরও দু-তিন দিন বিরাজ করতে পারে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়