×

খেলা

শিরোপা জেতা হলো না বার্সেলোনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ১১:১৮ এএম

শিরোপা জেতা হলো না বার্সেলোনার

অ্যাথলেটিক বিলবাওয়ের শিরোপা উৎসব

দুই মৌসুম ধরে শিরোপা জেতা হচ্ছে না লিওনেল মেসির বার্সেলোনার। রবিবার রাতে সেই সুযোগ এসেছিল কাতালান ক্লাবটির সামনে। কিন্তু না, পারল না বার্সা। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে শুরুতে লিড পেয়েও হারতে হলো মেসি বাহিনীকে। বার্সার অ্যান্তোনিও গ্রিজম্যানের জোড়া গোলের বিপরীতে অস্কার ডি মার্কোস, এসিয়ের ভিয়ালিব্রা ও ইনাকি উইলিয়ামসের গোলে ৩-২ ব্যবধানে ম্যাচ জিতেছে অ্যাথলেটিক বিলবাও।

এ নিয়ে তৃতীয়বারের মতো এর শিরোপা জিতল দলটি। বিলবাও সবশেষ প্রতিযোগিতাটির শিরোপা জিতেছিল ২০১৫ সালে, বার্সেলোনাকে হারিয়েই। সেবার দুই লেগের লড়াইয়ে কাতালান ক্লাবটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

বার্সার আধিপত্যের ম্যাচে দলটিকে এগিয়ে নেন অ্যান্তোনিও গ্রিজম্যান। ৪০তম মিনিটে প্রথম গোলটি করেন তিনি। দুই মিনিট পরই ম্যাচে সমতা আনেন বিলবাওয়ের অস্কার ডি মার্কোস। ম্যাচের ১৩ মিনিট বাকি থাকতে গ্রিজম্যানের গোলে আরো একবার এগিয়ে যায় বার্সা। জর্দি আলবার পাস থেকে বল পেয়ে গোল করেন তিনি। বিলবায়ের হয়ে এবার সমতায় আনেন ভিয়ালিব্রা। যে কারণে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

হারের মুখ থেকে ঘুরে দাঁড়ানো বিলবাও অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ইনাকির অসাধারণ নৈপুণ্যে এগিয়ে যায়। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে জোরালো কোনাকুনি শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড; বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। শেষদিকে মেজাজ হারিয়ে এসিয়েরকে অহেতুক আঘাত করে বসেন মেসি। ভিএআরের সাহায্যে লাল কার্ড দেখান রেফারি। মাথা নিচু করে মাঠ ছাড়েন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। বার্সেলোনার হয়ে আর্জেন্টাইন তারকার এটিই প্রথম লাল কার্ড পাওয়ার ঘটনা। ৭৫৩তম ম্যাচে এসে তেতো স্বাদটি পেলেন তিনি। রেফারি শেষ বাঁশি বাজালে শুরু বিলবাওয়ের শিরোপার উৎসব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App