×

জাতীয়

পৌর নির্বাচনে জনগণের সাড়া নেই: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ০৪:২৭ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশব্যাপী চলমান পৌর নির্বাচনগুলোতে জনগণের কোনো সাড়া নেই। কারণ বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনকে জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এই সরকার জনগণের আস্থা থেকে অনেক দূরে সরে গেছে।

সোমবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির মহাসচিব বলেন, বিরোধীদলহীন একদলীয় শাসনই এই সরকারের টিকে থাকার একমাত্র ভরসা। তাই দেশকে বিরোধীদলহীন করার জন্য সরকার তাদের সরকারি যন্ত্রকে যত্রতত্র ব্যবহার করছে। বিএনপিসহ বিরোধীদলকে নিশ্চিহ্নকরণের যাবতীয় উদ্যোগ আয়োজনে কোনো কমতি নেই।

তিনি বলেন, গণতন্ত্রহীনতা, অবাধ ও সুষ্ঠু নর্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। বিনাভোটে স্থানীয় ক্ষমতা আয়ত্তে নিতে বিরোধী নেতাকর্মীদের রক্তে হাত রঞ্জিত করা হচ্ছে। ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মধ্যরাতে ব্যালটবাক্স ভর্তি করে ক্ষমতা দখলের ধারাবাহিকতায় এখন পৌর নির্বাচনগুলোতেও সহিংস সন্ত্রাসে উদ্বুদ্ধ হয়েছে সরকারের মদতপুষ্ট দুর্বৃত্তরা।

তিনি আরও বলেন, বরিশালে পৌর নির্বাচনী সভা চলাকালে সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা এবং নেতাকর্মীদের আহত করা আওয়ামী সন্ত্রাসের আরও একটি ন্যাক্কারজনক উদাহরণ।

বিএনপি মহাসচিব বলেন, সরকার সন্ত্রাস, হুমকি ও আতঙ্ক সৃষ্টি করেই ক্ষমতায় টিকে থাকতে চায়। এখন সন্ত্রাসের ব্যাধিতে আক্রান্ত বাংলাদেশ। জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা ও নেতাকর্মীদের আহত করার ঘটনা নিঃসন্দেহে সুপরিকল্পিত আক্রমণ। আমি এই হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, আহতদের আশুসুস্থ্যতা কামনা করছি। এই সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App