×

শিক্ষা

পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ০৪:৩৪ পিএম

পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের আহ্বান

পলিটেকনিক/ফাইল ছবি

বাংলাদেশ প্রাইভেট পলিটেকনিক উদ্যোক্তা সমিতির সভাপতি ইঞ্জি. মো. শামসুর রহমান ও সাধারণ সম্পাদক সোহেলী ইয়াসমীন আজ সোমবার এক যুক্ত বিবৃতিতে পলিটেকনিক শিক্ষা ব্যবস্থায় অধ্যয়নরত ২য়, ৩য়, ৪র্থ, ৬ষ্ঠ ও ৮ম পর্বের সকল ছাত্রছাত্রীদের নিজের জীবন গড়া ও দক্ষ প্রকৌশলী হওয়ার স্বার্তে অটোপ্রমোশন চাওয়ার বিভ্রান্তিতে না পড়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ঘোষিত তারিখে পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছে।

তারা বলেন, সাধারণ শিক্ষা ও কারিগরি শিক্ষা এক নয়। দক্ষ প্রকৌশলী হতে হলে পরীক্ষা না দিয়ে, প্রযুক্তির সকল বিষয় না জেনে শুধু পাস করে যাবার সুযোগ নেই। কোন পলিটেকনিক শিক্ষার্থীর পরীক্ষাবিহীন পাস করার দাবিও যৌক্তিক নয়। কিছু বিভ্রান্তকারী যুবক পলিটেকনিক শিক্ষার্থীদের নানা অজুহাতে বিভ্রান্ত করে শান্ত শিক্ষার পরিবেশকে বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। এদের উদ্দেশ্য কারিগরি শিক্ষার ক্ষতি করা ও সরকারকে বিব্রত করা।

উদ্যোক্তা সমিতির পক্ষে আরো বলা হয়েছে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার জন্য কোভিড-১৯ এর এই দুর্যোগে সকল প্রাইভেট পলিটেকনিক উদ্যোক্তাগণ অত্যন্ত সহনশীল ও মানবিকভাবে ফি সমূহ আদায় করছে। অর্থের কারণে কোন শিক্ষার্থী যাতে পরীক্ষার ফর্ম পূরণে ব্যর্থ না হয় সেদিকে দৃষ্টি রাখার জন্য সকল প্রাইভেট পলিটেকনিক উদ্যোক্তাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। তারা আরো বলেন, শিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের প্রতি মানবিক হয়ে পরীক্ষা সম্পর্কে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করেছে। কোভিড-১৯ এর কারণে যে সময় নষ্ট হয়েছে, তা পোষিয়ে দেয়ার জন্য সুনির্দিষ্টভাবে পরিকল্পনা গ্রহণ করেছে। তাই, পলিটেকনিকের সকলশিক্ষার্থীকে বোর্ড ঘোষিত সিডিউল অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করে নিজেদের জীবন গড়ে তোলার অনুরোধ জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App