×

সারাদেশ

নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ০২:১৩ পিএম

নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ

ছবি: প্রতিনিধি

রামগতিতে পৌরসভার নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করাকে পুঁজি করে বাড়তি অর্থ হাতিয়ে নেওয়ায় অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট নির্বাচন অফিস কর্মকর্তা কাজী হেকমত আলীর বিরুদ্ধে। চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য রামগতি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ১৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ৩৮ জন সাধারণ কাউন্সিলর ও ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রার্থী এমন অভিযোগ করেন।

সূত্র জানায়, নির্বাচন কমিশনের বিধি মোতাবেক মনোনয়ন দাখিল করতে সাধারণ কাউন্সিলর পদে ৫ হাজার টাকা ও সিডি বাবদ ৫শ’ টাকা এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য ৫ হাজার ও সিডি বাবদ ১ হাজার ৫শ’ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে পরিশোধ করেন আগ্রহী প্রার্থীগণ। সব প্রক্রিয়া সম্পূর্ণ করে নির্বাচন কর্মকর্তার অফিসে মনোনয়নের ফরম সংগ্রহ করতে গেলে অতিরিক্ত টাকা হাতিয়ে নেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কাজী হেকমত আলী ।

তবে বাড়তি এ টাকা আদায়ের বিপরীতে কোনো রশিদ বা ডকুমেন্টস প্রদান করা হয়নি বলে জানান তারা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক কাউন্সিলর ও নির্বাচন কর্মকর্তার অফিসের বিশ্বস্ত সূত্র জানিয়েছে, সাধারণ কাউন্সিলর পদে অতিরিক্ত ২ হাজার টাকা, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ হাজার ও মেয়র পদে ৫ হাজার টাকা ধার্য করেন রামগতি উপজেলা নির্বাচন অফিস কর্মকর্তা। প্রার্থীরা অনেকটা বাধ্য হয়েই টাকাগুলো দিয়েছে। তবে প্রমাণ স্বরূপ কোনো চালান বা রশিদ দেয়া হয়নি। রশিদ ছাড়া এই টাকা কেন বা কি কারণে নেয়া হয়েছে তার কোন সদুত্তর দিতে পারেননি দায়িত্বপ্রাপ্ত নির্বাচন অফিসের এই কর্মকর্তা।

রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলীকে ফোন করা হলে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি সত্য নয় জানিয়ে বলেন, কারও কাছ থেকে কোনো প্রকার বাড়তি অর্থ নেয়া হয়নি।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন বলেন, বিষয়টি নিয়ে কেউ কোনো অভিযোগ করেনি। খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথা বললেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App